'নেতাইকাণ্ডে রাজ্যপালের বৈঠক বয়কট মুখ্যসচিব এবং ডিজি-র', টুইটে সরব Dhankhar

বুধবার ভিডিও পোস্ট করে রাজ্যপাল দেখিয়েছেন যে বৈঠকে তিনি একাই বসে আছেন

Updated By: Jan 12, 2022, 02:08 PM IST
'নেতাইকাণ্ডে রাজ্যপালের বৈঠক বয়কট মুখ্যসচিব এবং ডিজি-র', টুইটে সরব Dhankhar
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের রাজ্য সরকারকে তোপ রাজ্যপালের। 'রাজ্যপালকে বয়কট করেছেন ম্যুখ্যসচিব-ডিজিপি'। এই নিয়ে দ্বিতীয়বার বয়কট বলে টুইটে তোপ জগদিপ ধনখড়ের।  

রাজ্য সরকার এবং রাজ্য পুলিসের শীর্ষকর্তাদের পর পর তিনদিন বৈঠকে ডাকার পরিপ্রেক্ষিতে এবং তাদের না আসার ফলে এই টুইট করেছেন রাজ্যপাল। গত ৭২ ঘণ্টা ধরে চলতে থাকা টুইটের সর্বশেষ অঙ্গ হিসেবে বুধবার ভিডিও পোস্ট করে রাজ্যপাল দেখিয়েছেন যে নেতাইকাণ্ড নিয়ে রাজ্যপালের ডাকা বৈঠকে তিনি একাই বসে আছেন। এরপরে তিনি আবারও বলেছেন যে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি এই মুহূর্তে কোথায় রয়েছে তা বোঝার জন্য এই একটা উদাহরণই যথেষ্ট। রাজ্যের সাংবিধানিক প্রধান তিনি বার বার রাজ্য প্রশাসনের দুই পদস্থ কর্তাকে ডাকছেন কিন্তু তারা তাঁর আবেদন অথবা আমন্ত্রণকে অগ্রাহ্য করছেন। 

 

রাজ্যপাল ভিডিওবার্তায় জানিয়েছেন যে মুখ্য সচিব এবং ডিজি তাঁর ডাকা বৈঠকে যোগ দেননি এবং এটি একটি সাংবিধানিক ত্রুটি। তিনি আরও জানিয়েছেন যে এই ঘটনা তাদের কাজের প্রতি অবমাননা। তিনি বলেন পশ্চিমবঙ্গে শাসকের নিয়ম আছে কিন্তু নিয়মের শাসন নেই।        

আরও পড়ুন: জি মিডিয়া-আদানি গোষ্ঠীর মধ্যে চুক্তি নিয়ে টুইট সম্পূর্ণ ভিত্তিহীন, জানালেন সংস্থার মুখপাত্র

রাজ্যপাল টুইট করে লিখেছেন,"রাজ্যপালের ডাকা বৈঠক বয়কট করেন মুখ্যসচিব ও ডিজি। ৩দিনে ২বার এমনটা ঘটেছে। এটি পদক্ষেপযোগ্য, ক্ষমার অযোগ্য সাংবিধানিক ত্রুটি। এই সাংবিধানিক ত্রুটি শীর্ষ আধিকারিকরা করেছেন।  

তৃণমূল সাংসদ সৌগত রায় জানিয়েছেন, "রাজ্যপালের কাজই রাজ্য সরকারকে উত্যক্ত করা। রাজ্যপালের কাজই বিজেপির মুখপাত্র হয়ে কাজ করা। তাঁর কাজই হচ্ছে অবান্তর মন্তব্য করা। আইন অনুযায়ী যা যা করতে হয়, রাজ্য সরকার তা করছে। সংবিধান অনুযায়ী যেটা করা যায়না সেটা রাজ্যপাল করছেন, টুইট করছেন, বিবৃতি দিচ্ছেন। সংবিধানে কোথায় লেখা আছে যে রাজ্যপাল প্রকাশ্যে রাজ্য সরকারের বিরুদ্ধে বিবৃতি দিতে পারবেন।"    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.