'শ্বেতপত্র প্রকাশ করুন', বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের প্রস্তাবিত লগ্নির হিসেব চাইলেন রাজ্যপাল

"সব জায়গায় শুধু লুকোছাপা চলছে। যথেচ্ছ দুর্নীতি আর স্বজনপোষণ। লজ্জার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে।"

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 26, 2020, 02:33 PM IST
'শ্বেতপত্র প্রকাশ করুন', বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের প্রস্তাবিত লগ্নির হিসেব চাইলেন রাজ্যপাল
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : 'শ্বেতপত্র প্রকাশ করুন। পাঁচ-পাঁচটা বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন হয়ে গিয়েছে। যত টাকা লগ্নির প্রস্তাব হয়েছিল, তার কত টাকা বাস্তবে এসেছে? তার হিসেব দেখান।' বিশ্ববঙ্গ সম্মেলনকে হাতিয়ার করে ঠিক এই ভাষাতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটে ধনখড় লিখেছেন, "বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে এখনও পর্যন্ত প্রস্তাবিত লগ্নির পরিমাণ ১২.৩ লাখ কোটি টাকারও বেশি। এবার শ্বেতপত্র প্রকাশ করে তার বিস্তারিত জানান। কোন কোনও সংস্থা বা উদ্যোগপতি লগ্নি করেছেন বা করছেন, তাদের নাম জানান।"  

শুধু এটাই নয়। রাজ্যে রাজনৈতিক অরাজকতা চলছে। দুর্নীতিরাজ চলছে। স্বচ্ছতার বদলে সব জায়গায় শুধু দুর্নীতির কালো ছায়া বিরাজ করছে বলেও এদিন তোপ দাগেন রাজ্যপাল। বলেন, "সব জায়গায় শুধু লুকোছাপা চলছে। যথেচ্ছ দুর্নীতি আর স্বজনপোষণ। লজ্জার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে। সরকারি কর্মচারীরা রাজনৈতিক দলদাসে পরিণত হয়েছে।"

প্রসঙ্গত, রাজ্যপাল- রাজ্য সরকার বিবাদ এই প্রথম নয়। বরং সুবিদিত। কার্যত পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে জগদীপ ধনখড় দায়িত্ব নেওয়ার কিছুদিন পর থেকেই রাজ্য- রাজ্যপাল বিবাদের সূত্রপাত। দিন যত গড়িয়েছে, তার মাত্র ততই বেড়েছে। এমনকি রাজ্যপালের সম্পর্কে প্রধানমন্ত্রীর কাছে নালিশ করতেও দেখা যায় মুখ্যমন্ত্রীকে। রাজ্যপালকে 'বিজেপির মুখপাত্র', 'বিজেপির তোতাপাখি' বলেও কটাক্ষ করেন শাসকদলের নেতারা। এবার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনকে কেন্দ্র করে সেই দ্বন্দ্বের পারদ যে আরও চড়ল, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন, সকালে বাইরে থেকে চা আনান,তারপর বিকেলেই নিকোপার্ক কর্মীকে ঘরের মধ্যে যে অবস্থায় পাওয়া গেল,হতভম্ব পড়শিরা

.