কী ছিল সিনেমায়? যার জন্য এত কাণ্ড ক্যাম্পাসে?

সিনেমা দেখানো নিয়ে ধুন্ধুমার যাদবপুরের ক্যাম্পাসে। একদিকে বিবেক অগ্নিহোত্রীর ছবি বুদ্ধা ইন আ ট্রাফিক জ্যাম। অন্য দিকে ছাত্রদের পাল্টা দেখানো ডকুমেন্টরি, মুজফ্ফর নগর বাকি হ্যায়। কী ছিল সিনেমায়? যার জন্য এত কাণ্ড ক্যাম্পাসে? বিবেক অগ্নিহোত্রীর এক ঘণ্টা আট চল্লিশ মিনিটের ছবি বুদ্ধা ইন আ ট্রাফিক জ্যাম। ইতিমধ্যেই বেশ কিছু উত্সবে প্রশংসিত। এ মাসেই ছবিটি মুক্তি পাওয়ার কথা।  তার আগেই বিতর্কের কেন্দ্রে ছবিটি।  কী এমন রয়েছে বিবেকের এই নতুন ছবিতে যা ঘিরে এত বিতর্ক?

Updated By: May 7, 2016, 11:10 PM IST
  কী ছিল সিনেমায়? যার জন্য এত কাণ্ড ক্যাম্পাসে?

ওয়েব ডেস্ক: সিনেমা দেখানো নিয়ে ধুন্ধুমার যাদবপুরের ক্যাম্পাসে। একদিকে বিবেক অগ্নিহোত্রীর ছবি বুদ্ধা ইন আ ট্রাফিক জ্যাম। অন্য দিকে ছাত্রদের পাল্টা দেখানো ডকুমেন্টরি, মুজফ্ফর নগর বাকি হ্যায়। কী ছিল সিনেমায়? যার জন্য এত কাণ্ড ক্যাম্পাসে? বিবেক অগ্নিহোত্রীর এক ঘণ্টা আট চল্লিশ মিনিটের ছবি বুদ্ধা ইন আ ট্রাফিক জ্যাম। ইতিমধ্যেই বেশ কিছু উত্সবে প্রশংসিত। এ মাসেই ছবিটি মুক্তি পাওয়ার কথা।  তার আগেই বিতর্কের কেন্দ্রে ছবিটি।  কী এমন রয়েছে বিবেকের এই নতুন ছবিতে যা ঘিরে এত বিতর্ক?

আর এখানেই  শুরু বিতর্ক। যাদবপুরের ছাত্ররা বলছেন বিবেকের ছবিতে যা দেখানো হয়েছে তা সঠিক নয়।  পাল্টা তাঁরাও এদিন ক্যাম্পাসে একটি তথ্য চিত্র দেখান। নকুল সিং শাওনির ডকুমেন্টারি  মুজফ্ফর নগর বাকি হ্যায়... মুজফ্ফর নগর হিংসা নিয়ে এই তথ্যচিত্র নিয়েও বিতর্ক কম হয়নি। দিল্লির বিভিন্ন ক্যাম্পাসে ছবিটির প্রদর্শনের বিরোধিতা করেছে ABVP। বিতর্ক কম হয়নি  বুদ্ধা ইন আ ট্রাফিক জ্যাম ঘিরেও। কানহাইয়া কাণ্ডের পর দিল্লিতে JNU  ক্যাম্পাসে ছবি দেখাতে গিয়ে বিরোধিতার মুখে পড়েছিলেন বিবেক অগ্নিহোত্রী। সেই আঁচ এবার যাদবপুরেও।

.