Jadavpur University Student Death: ১০০০ টাকায় মেসের গেস্ট! স্বপ্নদীপের রহস্যমৃত্যুতে FIR-এ নাম প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরীর

স্বপ্নদীপের বাবার অভিযোগ, সৌরভ চৌধুরীর নেতৃত্বেই হস্টেলের ছেলেরা অত্যাচার করে উপর থেকে ধাক্কা মেরে নীচে ফেলে মেরে ফেলেছে তাঁর ছেলেকে। ৩ অগাস্ট সৌরভ চৌধুরীর সঙ্গে স্বপ্নদীপের কথা হয়। ৪ অগাস্ট থেকে হস্টেলে থাকতে শুরু করে স্বপ্নদীপ।

Updated By: Aug 11, 2023, 08:11 PM IST
Jadavpur University Student Death: ১০০০ টাকায় মেসের গেস্ট! স্বপ্নদীপের রহস্যমৃত্যুতে FIR-এ নাম প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের পড়ুয়া স্বপ্নদীপ কুণ্ডুর রহস্যমৃত্যুর ঘটনায় এফআইআর-এ নাম প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরীর। স্বপ্নদীপের বাবা সৌরভ চৌধুরীর নামে অভিযোগ করেছেন। বাড়িতে পুলিসের কাছে যে ২ পাতার অভিযোগপত্র দিয়েছেন স্বপ্নদীপের বাবা, সেই অভিযোগপত্রের শেষ ২ লাইনে রয়েছে সৌরভ চৌধুরীর নাম।

কে এই সৌরভ চৌধুরী?
মেস কমিটির অন্যতম মাথা সৌরভ চৌধুরী। ২০২২ সালে অঙ্কে এমএসসি করে সৌরভ চৌধুরী। যাদবপুরের হস্টেলে থেকে এখন চাকরির জন্য চেষ্টা করছিল সে। প্রাক্তন ছাত্র হয়ে এখনও হস্টেলের মেস কমিটিতে ছিল সৌরভ চৌধুরী। মেস কমিটির অন্যতম নীতি নির্ধারক এই সৌরভ চৌধুরী। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণাতে বাড়ি সৌরভ চৌধুরীর। স্বপ্নদীপের বাবার অভিযোগ, সৌরভ চৌধুরীর নেতৃত্বেই হস্টেলের ছেলেরা অত্যাচার করে উপর থেকে ধাক্কা মেরে নীচে ফেলে মেরে ফেলেছে তাঁর ছেলেকে। 

জানা গিয়েছে, স্বপ্নদীপ প্রথমে হস্টেলে সুযোগ পায়নি। তখন একটা চায়ের দোকানে সৌরভ চৌধুরীর সঙ্গে আলাপ হয় স্বপ্নদীপের। সৌরভ তাকে জানায়, হস্টেলে সুযোগ না পেলে স্বপ্নদীপ গেস্ট হিসেবে থাকতে পারে। তাদের হস্টেলে এই নিয়ম চালু আছে। এজন্য ১০০০ টাকা দিতে হবে! ৩ অগাস্ট সৌরভ চৌধুরীর সঙ্গে স্বপ্নদীপের এই কথা হয়। ৪ অগাস্ট থেকে হস্টেলে মনোতোষ নামে এক আবাসিকের রুমে থাকতে শুরু করে স্বপ্নদীপ। একসঙ্গে ৩ জন থাকত স্বপ্নদীপেরা। এখন এই থাকার ব্যবস্থা কতটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানত? তা নিয়ে প্রশ্ন রয়েছে।

স্বপ্নদীপের বাবা জানিয়েছেন, গেস্ট হিসেবে থাকার কথা তাঁকে জানায় সৌরভ-ই। স্বপ্নদীপের বাবার প্রশ্ন, তাঁর ছেলে, যার আগে কোনওরকম কোনও ট্রমা ছিল না, সে কেন হস্টেলে থাকার পর ৩ দিনের মধ্যে বিচলিত হয়ে উঠল? কী হয়েছিল স্বপ্নদীপের সঙ্গে? বাবার অভিযোগ, স্বপ্নদীপকে ধাক্কা দিয়ে উপর থেকে নীচে ফেলে মেরে ফেলা হয়েছে। নাকি নাকি কোনও প্ররোচনায় ঝাঁপ দেয় স্বপ্নদীপ? গতকাল থেকেই পুলিসের আতস কাঁচের তলায় সৌরভ চৌধুরীর ভূমিকা। স্বপ্নদীপের রহস্যমৃত্যুতে সৌরভ চৌধুরীকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিস। তার বয়ানে অসংগতি মিলেছে বলেও পুলিস সূত্রে খবর।

যাদবপুর থানায় এদিন জিজ্ঞাসাবাদ করা হয় ডিন অফ সুডেন্ট রজত রায়, বাংলা বিভাগের এইচওডি জয়দীপ ঘোষ, হস্টেল সুপার এবং অ্যাক্টিং ভিসি সুবিনয় চক্রবর্তীকেও। প্রসঙ্গত, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর রহস্যমৃত্যুর ঘটনায় খুনের মামলা রুজু করেছে পুলিস। ভারতীয় দণ্ডবিধির ৩০২ (খুন) এবং ৩৪ (সম্মিলিত অভিসন্ধি) ধারায় মামলা রুজু করেছে পুলিস।

আরও পড়ুন, Jadavpur University Student Death: 'বিভিন্ন ঘরে ঘুরে দিতে হয়েছিল শরীরের বিবরণ, এমনকি পুরুষাঙ্গেরও!'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.