কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতা ও সন্নিহিত এলাকায় হতে পারে প্রবল ঝড়বৃষ্টি

শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। সিকিম ও উত্তরবঙ্গে শুক্র-শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।

Updated By: Apr 8, 2020, 09:48 PM IST
কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতা ও সন্নিহিত এলাকায় হতে পারে প্রবল ঝড়বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন: প্রবল গরম থেকে মুক্তি পেতে পারে মহানগর। কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতা, হাওড়া ও তার সন্নিহিত এলাকায় হতে পারে বজ্রবিদ্যুত্ সহ বৃষ্টি। সঙ্গে বইতে পারে ঝড়ো হাওয়া। গতিবেগ হতে পারে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা।

আরও পড়ুন-রেশন নিয়ে কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ খাদ্যমন্ত্রীর, চালু টোল ফ্রি নম্বরও

উল্লেখ্য, সপ্তাহের মাঝ থেকে রাজ্যে কিছু অংশে বৃষ্টির একটা পূর্বাভাস ছিলই। মঙ্গলবার ওই পূর্বাভাসে বলা হয় আগামী ২৪ ঘণ্টায় দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধ ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও মাঝারি থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ঝোড়ো হাওয়াও বইবে।

শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। সিকিম ও উত্তরবঙ্গে শুক্র-শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার দক্ষিণবঙ্গের ৪ জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। হালকা বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায়।

আরও পড়ুন-করোনা মোকাবিলায় কলকাতায় বসল প্রথম স্যানিটাইজিং গেট

পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ও পুবালি গরম হাওয়ার সংঘাতে চলতি সপ্তাহে ঝড়-বৃষ্টি হতে পারে,  বলেছিল আবহাওয়া দফতর। উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে এই নিম্নচাপ অক্ষরেখা। এই দুয়ের জেরে চলতি সপ্তাহে ঝড় বৃষ্টি হতে পারে বলে জানায় আলিপুর আবহাওয়া দফতর।

.