বাংলাদেশ হয়ে জলপথে ভারতে ঢুকেছিল ISI-এজেন্ট মহম্মদ ইজাজ, সাহায্য করেছিল প্রাক্তন তৃণমূল নেতা আসফাক

ISI-এজেন্ট মহম্মদ ইজাজকে জেরায় মিলল চাঞ্চল্যকর সূত্র। পাক গুপ্তচরকে আশ্রয় দেওয়া ও সাহায্য করার অভিযোগে গ্রেফতার হলেন ছাত্রনেতা। হরিমোহন ঘোষ কলেজের প্রাক্তন GS আসফাক আনসারিকে গ্রেফতার করেছে পুলিস। গ্রেফতার হয়েছেন আসফাকের বাবা মহম্মদ ইরশাদ ও আত্মীয় জাহাঙ্গিরও। মহম্মদ ইরশাদ গার্ডেনরিচ শিপ বিল্ডার্সে শ্রমিক নেতা। জাহাঙ্গির এলাকায় তৃণমূল নেতা হিসেবে পরিচিত।

Updated By: Nov 29, 2015, 06:32 PM IST
বাংলাদেশ হয়ে জলপথে ভারতে ঢুকেছিল ISI-এজেন্ট মহম্মদ ইজাজ, সাহায্য করেছিল প্রাক্তন তৃণমূল নেতা আসফাক

ওয়েব ডেস্ক: ISI-এজেন্ট মহম্মদ ইজাজকে জেরায় মিলল চাঞ্চল্যকর সূত্র। পাক গুপ্তচরকে আশ্রয় দেওয়া ও সাহায্য করার অভিযোগে গ্রেফতার হলেন ছাত্রনেতা। হরিমোহন ঘোষ কলেজের প্রাক্তন GS আসফাক আনসারিকে গ্রেফতার করেছে পুলিস। গ্রেফতার হয়েছেন আসফাকের বাবা মহম্মদ ইরশাদ ও আত্মীয় জাহাঙ্গিরও। মহম্মদ ইরশাদ গার্ডেনরিচ শিপ বিল্ডার্সে শ্রমিক নেতা। জাহাঙ্গির এলাকায় তৃণমূল নেতা হিসেবে পরিচিত।

কীভাবে পাক এজেন্ট মহম্মদ ইজাজকে সাহায্য করেছিল আসফাক ও তার পরিবার? জেরার পাক এজেন্ট জানিয়েছে, ২০১৩ সালে বাংলাদেশ হয়ে জলপথে ভারতে ঢোকে সে। কলকাতার মেটিয়াবুরুজের মহম্মদ ইরশাদের বাড়িতে আশ্রয় নেয় ইজাজ। ইরশাদের ছেলে আসফাক এবং এক আত্মীয় জাহাঙ্গিরের সাহায্যে সে ভারতের পরিচয়পত্র তৈরি করে। অস্থায়ী শ্রমিক হিসেবে গার্ডেনরিচ শিপ বিল্ডার্সে কাজ শুরু করে। এই সময়েই ভারতীয় যুদ্ধজাহাজ সম্পর্কে বেশ কিছু তথ্য ও ছবি ইজাজ পাকিস্তানে পাচার করে বলে অভিযোগ। এই বছরের গোড়ায় বেরিলিতে চলে যায় মহম্মদ ইজাজ। সেখানে সুখোই যুদ্ধবিমান সংক্রান্ত বহু তথ্য সে পাচার করেছে বলে অভিযোগ।

ISI যোগের কথা সরাসরি অস্বীকার করেছে ধৃত আসফাকের পরিবার। আসফাকের দিদি জানাচ্ছেন, বৃহস্পতিবার বিকেল থেকেই আসফাক, তাঁর বাবা ইরশাদ এবং মামা জাহাঙ্গির নিখোঁজ। গার্ডেনরিচ থানায় নিখোঁজ ডায়েরি করার কথাও জানিয়েছেন তাঁরা।

মেটিয়াবুরুজের কসাইপাড়ায় বাড়ি জাহাঙ্গিরের। সম্পর্কে সে আসফাকের মামা। এলাকায় পরিচিত তৃণমূল নেতা হিসেবে। পেশায় দর্জি। পাশাপাশি, পাসপোর্টের এজেন্ট হিসেবেও কাজ করেন। পরিবারের লোকেরা জানাচ্ছেন বৃহস্পতিবার বিকেল থেকেই জাহাঙ্গির নিখোঁজ।

.