জাপানি ছাত্রী গণধর্ষণ কাণ্ডে গ্রেফতার জাদুঘরের সাফাইকর্মী

Updated By: Jan 6, 2015, 05:29 PM IST

জাপানি ছাত্রীকে গণধর্ষণ ও প্রতারণার তদন্তে মিলল চাঞ্চল্যকর তথ্য। ভারতীয় জাদুঘরেও জাল ছড়িয়েছিল প্রতারণা চক্র। সোমবার রাতেই জাদুঘরের কর্মী আবাসন থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিস। ধৃত মহম্মদ ওয়াসিম জাদুঘরের সাফাইকর্মী। 

জাপানি ছাত্রীকে গণধর্ষণে যুক্ত চক্রের তিন অভিযুক্তকে গ্রেফতার করেই হদিশ মিলেছিল মহম্মদ ওয়াসিমের। ঘটনা জানাজানি হওয়ার পরেই গা ঢাকা দেয় সে। ওয়াসিম ভারতীয় যাদুঘরের প্রদর্শগুলির সাফাইকর্মী।  জাপানি তরুণীকে ওয়াসিমই গাড়ি চালিয়ে দীঘায় নিয়ে গিয়েছিল বলে তদন্তে জেনেছেন গোয়েন্দারা। ওয়াসিমের সঙ্গেই হদিশ মিলেছে সদর স্ট্রিটকে কেন্দ্র করে চলা এক প্রতারণা চক্রের। মিউজিয়মের গ্রুপ ডি কর্মীদের কোয়ার্টারই সেই চক্রের অন্যতম প্রধান ঘাঁটি। ওয়াসিম ছাড়া চক্রের অন্যান্য পান্ডারাও ওই কোয়ার্টার ব্যবহার করত। প্রতারণা ছাড়াও মিউজিয়মের কর্মীমহলে সুদের কারবার চালাত ওয়াসিম ও তার সঙ্গীরা। এই চক্রের হাতে সর্বস্বান্ত হয়ে এক কর্মীর আত্মহত্যার পরেই ওয়াসিমের বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন জাদুঘরের অন্যান্য কর্মীরা।

তারপরেও, ওয়াসিম ছিল বহাল তবিয়তেই। মিউজিয়মের কনজারভেটর সুনীল উপাধ্যায়ের নিখোঁজ হওয়ার পিছনেও কি হাত রয়েছে এই প্রতারণা চক্রের? গণধর্ষণ তদন্তে নতুন তথ্য উস্কে দিচ্ছে এই প্রশ্ন।

 

.