জাতীয় মেডিক্যাল কমিশন বিলের প্রতিবাদে আজ দেশজুড়ে চিকিত্সকদের ধর্মঘট

 যদিও আইএমএ জানিয়েছে, জরুরি পরিষেবা এই ধর্মঘটের বাইরে রাখা হবে।  

Updated By: Jul 31, 2019, 11:05 AM IST
জাতীয় মেডিক্যাল কমিশন বিলের প্রতিবাদে আজ দেশজুড়ে চিকিত্সকদের ধর্মঘট

নিজস্ব প্রতিবেদন:  ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ডাকে বুধবার দেশজুড়ে চিকিত্সকদের ধর্মঘট। লোকসভায় পাশ হওয়া জাতীয় মেডিক্যাল কমিশন বিলের প্রতিবাদেই এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সকাল ছ’টা থেকে শুরু হয়েছে ধর্মঘট। যদিও আইএমএ জানিয়েছে, জরুরি পরিষেবা এই ধর্মঘটের বাইরে রাখা হবে।

 

বুধবার সকাল থেকেই কলকাতার হাসপাতালগুলির চেহারা ভয়ঙ্কর। হাসপাতালের বাইরেই রোগীকে নিয়ে রাস্তায় অপেক্ষা করছেন তাঁর পরিজনরা। রাস্তায় শুয়ে রয়েছে অসুস্থ শিশুরাও। প্রত্যেক হাসপাতালের আউটডোরগুলির বাইরে রোগীদের লম্বা লাইন। সকাল সাড়ে ন’টার মধ্যেই আউটডোরে জুনিয়র চিকিত্সকরা বসে যান। তাঁরা চিকিত্সা পরিষেবা শুরু করেন। কিন্তু এদিন সময় পেরিয়ে গেলেও এসএসকেএম-এর মতো বেশ কয়েকটি হাসপাতালের আউটডোরে চিকিত্সকদের দেখা মেলেনি। হাসপাতালের বাইরে অপেক্ষারত রোগীরা।  যদিও বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিত্সা পরিষেবা স্বাভাবিক।

মমতার বাড়ির কাছে দুর্গাপুজো দখলে রাখতে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ

অন্যদিকে, ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের রাজ্য শাখার দাবি, জরুরি পরিষেবা বজায় রাখা হবে। আউটডোরে তাঁরা বসবেন না। আউটডোরে যদি আশঙ্কাজনক কোনও রোগী আসেন, প্রয়োজনে সেইসব রোগীদের জন্য আউটডোরের বাইরে তাঁরা টেবিল নিয়ে বসবেন। সেখানেই তাঁর চিকিত্সা হবে। তাঁদের দাবি, ন্যাশনাল মেডিক্যাল বিল চিকিত্সা পরিষেবা থেকে সাধারণ মানুষকে দূরে সরিয়ে দেবে। সেক্ষেত্রে মানুষের স্বার্থেই তাঁরা এই ধর্মঘটে সামিল হয়েছেন।

.