Abhishek Banerjee:জোর ধাক্কা বিজেপির, 'গুলি' মন্তব্যে অভিষেকের বিরুদ্ধে মামলা খারিজ

 অভিষেকের ওই মন্তব্যের পাল্টা তোপ দাগেন দিলীপ ঘোষ। তিনি বলেন, 'বাঁশের চেয়ে কঞ্চির দর। উনি কি আজকাল বন্দুক নিয়ে ঘোরেন? তাহলে গুলি করার কথা বলেন কিভাবে?

Updated By: Nov 16, 2022, 06:13 PM IST
Abhishek Banerjee:জোর ধাক্কা বিজেপির, 'গুলি' মন্তব্যে অভিষেকের বিরুদ্ধে মামলা খারিজ

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: আদালতে জোর ধাক্কা খেল রাজ্য বিজেপি। অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে মামলা খারিজ করে দিল ব্যাঙ্কশাল আদালত। উল্লেখ্য, নবান্ন অভিযানকে ঘিরে শহরের একাধিক জায়গায় পুলিসের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিজেপি সমর্থকরা। সেই সংঘর্ষে আহত হন কলকাতা পুলিসের অ্যাসিসট্যান্ট কমিশনার দেবজিত্ চট্টোপাধ্যায়। এসএসকেএম-এ তাঁকে দেখে বেরিয়ে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমি দেবজিৎ বাবুকে বললাম। আমি আপনাকে স্যালুট জানাই, আপনি কিছু করেননি বলে। আপনার জায়গায় যদি আমি থাকতাম।  আমার সামনে যদি পুলিসের গাড়়িতে আগুন জ্বলত, কপালে গুলি করতাম'।

আরও পড়ুন-রক্ষকই ভক্ষক! মহিলাকে কুপ্রস্তাব দিয়ে সাসপেন্ড এসআই

অভিষেকের ওই মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে সরব হয় রাজ্য বিজেপি। শুভেন্দু অধিকারী প্রশ্ন তোলেন, তাহলে কি ১৯৯৩ সালে ১৯৯৩ সালে জ্যোতিবাবু ও মণীশ গুপ্ত সঠিক কাজ করেছিলেন মহাকরণ অভিযানে'? এনিয়ে সরব হন দলের আরও অনেক নেতাও। তাঁরও প্রশ্ন তোলেন, দলের এতবড় পদে যিনি রয়েছেন তিনি এরকম একটি মন্তব্য করেন কীভাবে? অভিষেকের বিরুদ্ধে মন্তব্যের পাশাপাশি এনিয়ে মামলা(১৫৬/৩) করা হয়। অভিযোগ তোলা হয়, হিংসা ছড়াচ্ছেন অভিষেক। পুলিস যেন অভিষেকের বিরুদ্ধে এফআইআর করে। ওই মামলায় সব নথি খতিয়ে দেখে আদালত। তারপরেই বুধবার মামলাটি খারিজ করে দেয় আদালত।

প্রসঙ্গত, অভিষেকের ওই মন্তব্যের পাল্টা তোপ দাগেন দিলীপ ঘোষ। তিনি বলেন, 'বাঁশের চেয়ে কঞ্চির দর। উনি কি আজকাল বন্দুক নিয়ে ঘোরেন? তাহলে গুলি করার কথা বলেন কিভাবে? এই পুলিস ভবানীপুর থানায় টেবিলের তলায়, আলমারির পিছনে লুকিয়ে পড়ে। এই পুলিস কোথায় ছিল? ফালতু বকওয়াস করবেন না। আপনাদের দম জানা আছে। এতো লুঠপাট করেছে কারুর টিকির নাগাল পেয়েছেন? গুলি চালাবেন? এতো হিম্মত? কালীঘাটে ডায়লগ দেবেন। বাইরে আসবেন না।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.