Mamata Banerjee | INDIA Bloc Meeting: 'সব ছেড়ে যাব কীভাবে...' ১ তারিখের ইন্ডিয়া জোটের বৈঠকে নেই মমতা!

Mamata Banerjee won't attend INDIA Bloc Meeting: কেন বৈঠকে যাবেন না মমতা? কী বললেন তৃণমূল সুপ্রিমো? জোট নিয়ে কী বার্তা তৃণমূল নেত্রীর?

Updated By: May 28, 2024, 01:23 PM IST
Mamata Banerjee | INDIA Bloc Meeting: 'সব ছেড়ে যাব কীভাবে...' ১ তারিখের ইন্ডিয়া জোটের বৈঠকে নেই মমতা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১ জুন দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠক। রেজাল্ট ৩ দিন আগে, ১ জুন ইন্ডিয়া জোটের 'জরুরি' বৈঠক ডেকেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। ওদিকে ১ জুন আবার সপ্তম তথা শেষ দফার ভোটও। আর সেদিন-ই বিরোধী ইন্ডিয়া জোটের বৈঠক। কিন্তু সেই বৈঠকে তিনি যেতে পারবেন না বলে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নির্বাচনী জনসভা থেকে মমতা স্পষ্ট জানান যে, ১ জুনের বৈঠকে যোগ দিচ্ছেন না তিনি। ১ জুনের বিরোধী ইন্ডিয়া জোটের বৈঠকে তিনি নেই। 

কারণ, ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে পশ্চিমবঙ্গ। সবচেয়ে বেশি প্রভাব পড়েছে দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন ব্লকে। প্রভাব পড়েছে উপকূলেও। প্রাণও হারিয়েছেন বেশ কয়েকজন। দুর্গত এলাকায় ত্রাণকাজ চলছে। মমতার কথায়, এই পরিস্থিতিতে ত্রাণকাজ ছেড়ে তিনি দিল্লি যেতে পারবেন না। এহেন দুঃসময়ে তাঁর কাছে ত্রাণকাজটাই আগে গুরুত্বপূর্ণ। মমতা বলেন, "কী করে আমি সব ছেড়ে চলে যাব? ত্রাণকাজ আমার কাছে অগ্রাধিকার। আমি এখানে সভা করলেও, আমার মন পড়ে রয়েছে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ওই দুর্গত মানুষগুলোর জন্য।" 

পাশাপাশি, মমতা আরও বলেন যে, সেদিন শেষ দফার ভোট। শেষ দফায় পশ্চিমবঙ্গেরও ৯টি আসনে ভোট রয়েছে। ওদিন ভোট রয়েছে কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর, ডায়মন্ড হারবার, যাদবপুর, দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর ও মথুরাপুরে। পাশাপাশি, ওদিন পাঞ্জাব, বিহার, উত্তরপ্রদেশেও ভোট রয়েছেন বলে জানান তৃণমূল সুপ্রিমো। তাই একদিকে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণকাজ ও অন্যদিকে শেষ দফার ভোট, সব মিলিয়ে ১ জুন যে তিনি ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে দিল্লি যেতে পারবেন না, তা স্পষ্ট করে দেন। 

আরও পড়ুন, Mallikarjun Kharge on Adhir Chowdhury: 'সিদ্ধান্ত আমরা নেব, নির্দেশ না মানলে বেরিয়ে যেতে হবে', মমতা-মন্তব্যে 'রুষ্ট' খাড়গে অধীরে 'খড়গহস্ত'!

প্রসঙ্গত, মমতা দক্ষিণ কলকাতার ভোটার। তাঁর ওদিন ভোট রয়েছে। তৃণমূল সূত্রে খবর, ওদিন নিজের ভোটাধিকার প্রয়োগ করবেন তৃণমূল নেত্রী। পাশাপাশি ১ জুন ভোট রয়েছে ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির অন্যতম সদস্য তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়েরও। সূত্রের খবর, অভিষেক সহ তৃণমূল শীর্ষ নেতৃত্বরা ওদিন ভোট দেবেন। অভিষেক আবার  ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের প্রার্থীও। তাই ১ জুনের বৈঠকে তৃণমূলের কোনও প্রতিনিধি যাবেন কি না, তা-ও এখনও স্পষ্ট নয়। উল্লেখ্য, এবার আর মোদী নয়, ইন্ডিয়া জোট সরকার গড়বে বলে দাবি করেছেন মমতা।

আরও পড়ুন, June 1 INDIA bloc meeting: সরকার কার? রেজাল্ট বেরনোর আগেই ১ জুন ইন্ডিয়া জোটের জরুরি বৈঠক!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.