গোলাপ বাগিচায় মিসিং লিঙ্ক মোবাইল

CBI-এর হাতে এবার গৌতম কুণ্ডুর গোপন ফোন। সেই ফোনেই সেভ রয়েছে রোজভ্যালি কর্তার সঙ্গে প্রভাবশালীদের কথপোকথন। লেনদেন নিয়ে আলোচনা। ফরেনসিক ল্যাবে যাচ্ছে ওই অডিও ক্লিপ। ফরেনসিক পরীক্ষার পর তাদেরও ডাকতে পারে CBI।

Updated By: Jan 7, 2017, 10:53 PM IST
গোলাপ বাগিচায় মিসিং লিঙ্ক মোবাইল

ওয়েব ডেস্ক: CBI-এর হাতে এবার গৌতম কুণ্ডুর গোপন ফোন। সেই ফোনেই সেভ রয়েছে রোজভ্যালি কর্তার সঙ্গে প্রভাবশালীদের কথপোকথন। লেনদেন নিয়ে আলোচনা। ফরেনসিক ল্যাবে যাচ্ছে ওই অডিও ক্লিপ। ফরেনসিক পরীক্ষার পর তাদেরও ডাকতে পারে CBI।

রোজভ্যালিতে আর কে কে? ডাকসাইটে অভিনেত্রী থেকে প্রভাবশালী রাজনৈতিক নেতা। গৌতম কুণ্ডুর রোজভ্যালির কোটি কোটি টাকার কেলেঙ্কারিতে জড়িয়ে চমকে দেওয়ার মত বড়-বড় নাম। গোয়েন্দাদের চমক আরও বাড়িয়ে দিয়েছে রোজভ্যালির গোপন কুঠুরি থেকে মেলা নিরীহ একটা মোবাইল ফোন।

আরও পড়ুন- রোজভ্যালি কাণ্ডে ফের জিজ্ঞাসাবাদ সেন্ট জেভিয়ার্স কর্তৃপক্ষকে

হতে পারে একটা সামান্য মোবাইল। তবে এই ফোন ঘেঁটেই চমকে উঠেছেন গোয়েন্দারা। এক্কেবারে বাছাই করা কয়েকজনের সঙ্গে কথা বলতে এই ফোন ব্যবহার করতেন গৌতম কুণ্ডু। এই ফোনের সিমটিও অন্যের নামে ছিল। বিভিন্ন প্রভাবশালীর সঙ্গে কথপোকথনের অডিও ক্লিপ স্টোর একটি সফটওয়্যারের মাধ্যমে ওই ফোনেই স্টোর হয়। সেই সব কথাবার্তা শুনেই চোখ কপালে উঠেছে দুঁদে গোয়েন্দাদের। কাদের সঙ্গে কথা হত ফোনে?

CBI- সূত্রে খবর তাপস পালের সঙ্গে এই ফোন থেকেই বিভিন্ন সময় কথা হয় গৌতম কুণ্ডুর। তবে শুধু তাপস পালই নয়, তাঁর থেকে অনেক বড় রাঘব বোয়ালদের সঙ্গে এই ফোন থেকেই কথা হয়েছে রোজভ্যালি কর্তার। এখান থেকেই কথা হত নামী এক চিত্রতারকার সঙ্গেও। কী কথা হত ফোনে?

আরও পড়ুন- প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের দ্বিশত বার্যিকী অনুষ্ঠানের কার্ডে মমতার নাম নিয়ে বিতর্ক

রোজভ্যালিকে বিভিন্ন সময় সাহায্য করেন বহু প্রভাবশালী। বিনিময়ে মোটা টাকাও পেতেন তাঁরা। সেই আর্থিক লেনদেনের বিষয়ে খোলাখুলি এই ফোনেই আলোচনা করতেন গৌতম কুণ্ডু। অডিও ক্লিপিংস থেকে সেই সূত্র পেয়েছে CBI।

তবে এই অডিও ক্লিপগুলি নিয়ে পুরোপরি নিশ্চিত হয়েই মাঠে নামতে চাইছে CBI। ফরেনসিক ল্যাবে পাঠানো হচ্ছে অডিও ক্লিপগুলি। তার পরে এর সূত্র ধরেই ডাকা হতে পারে এই সব প্রভাবশালীদের।

.