দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ

বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে মৌসুমী বায়ু প্রবেশ করায় শুরু হয়েছে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ বিভিন্ন উপকূলবর্তী জেলা যেমন হাওড়া, হুগলি, দুই চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Updated By: Jun 20, 2012, 05:20 PM IST

বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে মৌসুমী বায়ু প্রবেশ করায় শুরু হয়েছে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ বিভিন্ন উপকূলবর্তী জেলা যেমন হাওড়া, হুগলি, দুই চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তরাই ও ডুয়ার্সেও বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।
বুধবার আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গোকুল চন্দ্র দেবনাথ জানান, উত্তর বঙ্গোপসাগর এবং উপকূলবর্তী অঞ্চলে ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। এর ফলে দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। ঘূর্ণাবর্তটি ওড়িশা উপকূলের দিকে অনেকটা সরে থাকার ফলে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে মূলত দুই মেদিনীপুর, বাঁকুড়া ও পুরুলিয়ায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

.