২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড সংক্রমণ, মেডিক্যাল কলেজগুলিতেও চালু হচ্ছে কোভিড ওয়ার্ড

সাম্প্রতিক অতীতে বাংলায় এতজন সংক্রমিত হননি বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

Reported By: | Updated By: Apr 1, 2021, 11:50 PM IST
২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড সংক্রমণ, মেডিক্যাল কলেজগুলিতেও চালু হচ্ছে কোভিড ওয়ার্ড

মৈত্রেয়ী ভট্টাচার্য: স্রেফ কোভিড হাসপাতালেই নয়, এবার রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজে চিকিৎসা হবে করোনা রোগীদের। আলাদা ওয়ার্ড চালু করার মৌখিক নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম। সূত্রের খবর তেমনই।

সাম্প্রতিক অতীতে রাজ্যে রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা হাজারেরও বেশি! ভোট মিটলে বিপদ আরও বাড়বে না তো? আশঙ্কা তীব্র হচ্ছে ক্রমশই। গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে এ রাজ্যেও। গত শুক্রবার সংখ্যাটা ছিল ৬৪৬। এরপর মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে আক্রান্ত হন আরও ১৬৬ জন। ফলে শনিবার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮১২। আর এবার পরিস্থিতি যে জায়গায় পৌঁছল, তা সাম্প্রতিকালে হয়নি বলে খবর।

আরও পড়ুন: WB assembly election 2021 'মমতা জিতে গিয়েছেন, কোনও মাইন্ড গেম এটা বদলাতে পারবে না: Derek

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যে দ্বিতীয় দফার ভোটের আগের দিন অর্থাৎ বুধবার করোনা আক্রান্ত ছিলেন ৯৮২ জন। আর এদিন? করোনা ভাইরাসের হদিশ মেলেছে ১২৭৪ জনের শরীরে। সূত্রের খবর, রাজ্যের সমস্ত মেডিক্য়াল কলেজের অধিকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেছেন স্বাস্থ্যসচিব নারায়নস্বরূপ নিগম। সেই বৈঠকে রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজে করোনা রোগীদের জন্য আলাদা ওয়ার্ড চালু নির্দেশ দিয়েছেন তিনি। নির্দেশটি অবশ্য মৌখিক, সরকারিভাবে বিজ্ঞপ্তি জারি করা হয়নি এখনও। 

আরও পড়ুন: WB assembly election 2021 : বয়াল ৭ নম্বর বুথে ভোট হয়েছে নির্বিঘ্নেই, ছাপ্পার অভিযোগ খারিজ করে জানাল ECI

প্রসঙ্গত, রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও সরকারি হাসপাতালে এখন সারি ওয়ার্ড বা শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে যাঁরা ভর্তি হন, তাঁদের জন্য আলাদা ওয়ার্ড আছে।  করোনা সংক্রমণ ধরা পড়লে রোগীকে কোভিড হাসপাতালে স্থানান্তরিত করে দেওয়া হয়। এবার সেই নিয়ম বদলাতে চলেছেন। অর্থাৎ কোভিড হাসপাতালে স্থানান্তর নয়, মেডিক্যাল কলেজে এবার আলাদা ওয়ার্ডে রেখে করোনা রোগীরও চিকিৎসা করা হবে। 

.