Tocilizumab কাণ্ডে পদক্ষেপ স্বাস্থ্য দফতরের, বদলি করা হল অভিযুক্ত চিকিত্‍সককে

প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে পদক্ষেপ।

Updated By: Jun 12, 2021, 06:41 PM IST
Tocilizumab কাণ্ডে পদক্ষেপ স্বাস্থ্য দফতরের, বদলি করা হল অভিযুক্ত চিকিত্‍সককে

নিজস্ব প্রতিবেদন: বিভাগীয় পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মেডিক্য়াল কলেজে টসিলিজুমাব ইঞ্জেকশন কাণ্ডে অভিযুক্ত চিকিত্‍সক দেবাংশী সাহাকে বদলি করে দেওয়া হল শীতলকুচিতে। শীতলকুচির জাটামারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তাঁকে কাজ যোগ দেওয়ার নির্দেশ দিল স্বাস্থ্য দফতর।

মেডিক্যাল কলেজে টসিলিজুমাব ইঞ্জেকশন কাণ্ডে প্রাথমিক রিপোর্ট জমা পড়েছে স্বাস্থ্য়ভবনে। সেই রিপোর্টে উল্লেখ, একাধিক নিয়ম ভেঙে, ভুয়ো প্রেসক্রিপশন করে ১১ লক্ষের ইঞ্জেকশন গায়েব করা হয়েছে। প্রেসক্রিপশনের বদলে ব্যবহার করা হয়েছিল প্যাথোলজি বিভাগের নমুনা পরীক্ষার ফর্ম। এই রিপোর্টের ভিত্তিতেই চিকিৎসক দেবাংশী সাহা ও সিস্টার ইনচার্জের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ করার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্যদপ্তর।

আরও পড়ুন: Newtown Encounter কাণ্ডে চাঞ্চল্যকর মোড়, গ্রেফতার 'আসল' সুমিত কুমার

কলকাতা মেডিকেল কলেজ থেকে টসিলিজুমাব ইঞ্জেকশন গায়েব নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় শহরে। এই দুর্নীতির তদন্তে গঠিত ২টি তদন্ত কমিটিই শনিবার হাসপাতালের সুপারকে তদন্ত রিপোর্ট জমা দেয়।সেই রিপোর্ট পাঠানো হয়েছে স্বাস্থ্যভবনে। সেখানেই চিকিৎসকের  বিরুদ্ধে একাধিক অভিযোগ আনা হয়েছে।  রিপোর্টে বলা হয়েছে যে চিকিৎসক দেবাংশী সাহা প্রভাব খাটিয়ে সরাসরি সিসিইউ-তে ডিউটিরত নার্সের কাছ থেকে ইঞ্জেকশন নিয়ে নেন। সব দিক থেকে সিদ্ধান্ত নিয়েই এবার এই বিভাগীয় তদন্ত শুরু হতে চলেছে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.