Covid Vaccination For Under 18: কেন্দ্র-রাজ্য বৈঠক; স্কুলগুলিতেই ভ্যাকসিনেশন ক্যাম্পের পরিকল্পনা

নবান্নের সবুজ সংকেতের অপেক্ষা।

Updated By: Dec 28, 2021, 04:49 PM IST
Covid Vaccination For Under 18:  কেন্দ্র-রাজ্য বৈঠক; স্কুলগুলিতেই ভ্যাকসিনেশন ক্যাম্পের পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদন: আধার কার্ডের (Aadhar Card) প্রয়োজন নেই। স্কুলের আইডি কার্ড (School ID Card) বা অন্য যেকোনও পরিচয়পত্র দিয়েই কো-উইন অ্যাপে টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করা যাবে ১৫-১৮ বছর বয়সীদের। কীভাবে চলবে এই টিকাকরণ অভিযান? এ রাজ্যে স্কুলগুলিতেই ভ্যাকসিনেশন ক্যাম্পের পরিকল্পনা করেছে স্বাস্থ্য দফতর। নবান্নের সবুজ সংকেত মিললেই শুরু হবে প্রস্তুতি।

বিশ্বজুড়েই দাপট দেখাচ্ছে ওমিক্রণ (Omicron)। করোনার নয়া প্রজাতি ঢুকে পড়েছে ভারতেও। আক্রান্তের সংখ্যা সাড়ে তিনশো পেরিয়ে গিয়েছে। আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানে দিল্লি (Delhi)। পরিস্থিতি এতটাই উদ্বেগজনক যে, রাজধানীতে হলুদ সতর্কতা জারির কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বলবৎ থাকবে রাত্রিকালীন বিধিনিষেধ বা নাইট কার্ফুও (Night Curfew)। স্কুল-কলেজ বন্ধ থাকবে। একদিন অন্তর খুলবে, অত্যাবশীয় নয়, এমন পণ্য়ের দোকান। এমনকী, দিল্লিতে মেট্রো-ট্রেন-বাসের মতো গণ পরিবহণে যাত্রী সংখ্যা কমানোর নির্দেশ দিয়েছে সরকার।

আরও পড়ুন: Jagdeep Dhankhar: 'বিশেষজ্ঞ নিয়োগের নেপথ্যে স্বজনপোষণ!' মুখ্যসচিবের জবাব তলব রাজ্যপালের

বড়দিনের সন্ধ্যায় জাতির উদ্দেশ্য ভাষণে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণে কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। কবে থেকে শুরু হবে টিকাকরণ? ৩ জানুয়ারি, সোমবার থেকে। ১ জানুয়ারি, শনিবার থেকে টিকার নেওয়ার জন্য নাম নথিভুক্তকরণও শুরু হচ্ছে। এদিন রাজ্য়গুলির সঙ্গে বৈঠক করল কেন্দ্র। এ রাজ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জনসংখ্যা ৪৮ লক্ষের কাছাকাছি। তাদের জন্য স্কুলগুলিতেই ভ্যাকসিনেশন ক্যাম্প করতে চায় স্বাস্থ্য দফতর। বিকেলে নবান্নে বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সেক্ষেত্রে জেলাশাসকদের স্কুল চিহ্নিত করার নির্দেশ দেওয়া হবে বলে জানা গিয়েছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.