'আসল কারণ খুঁজে বের করতে হবে,' জাকির কাণ্ডে NIA তদন্তের দাবি রাজ্যপালের

"ভীষণ দক্ষতার সঙ্গে তদন্ত প্রয়োজন... আমি সবাইকে অনুরোধ করব একসঙ্গে কাজ করার।" 

Updated By: Feb 18, 2021, 09:38 PM IST
'আসল কারণ খুঁজে বের করতে হবে,' জাকির কাণ্ডে NIA তদন্তের দাবি রাজ্যপালের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র পর জাকির কাণ্ডে NIA তদন্তের দাবি জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। এদিন সন্ধ্যায় মন্ত্রী জাকির হোসেনকে (Zakir Hussain) দেখতে এসএসকেএম হাসপাতালে যান রাজ্যপাল। মিনিট ১৫ ট্রমা কেয়ারে থাকেন তিনি। এরপর হাসপাতাল থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিশেষজ্ঞদের দিয়ে তদন্তের দাবি জানান রাজ্যপাল। বিস্ফোরণের আসল কারণ খুঁজে বের করতে সবাইকে একসঙ্গে কাজ করার কথা বলেন ধনখড়।

রাজ্যপাল বলেন, "মোট ১৫ জন জখম হয়েছেন। একজনকে ছেড়ে দেওয়া হয়েছে। মন্ত্রী ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে আছেন। এই ঘটনার আমি তীব্র নিন্দা করি। এধরনের ঘটনা আমাদের সমাজের জন্য লজ্জা। এটা আমাদের সবার জন্য একটা সতর্কীকরণ। এটা স্মরণ করিয়ে দেয় যে, হিংসায় কোনও মীমাংসা হয় না।" এরপরই ধনখড় স্পষ্ট জানান, "ভীষণ দক্ষতার সঙ্গে তদন্ত প্রয়োজন। হিংসার এভাবে বাড়বাড়ন্ত উদ্বেগের বিষয়। আমি সবাইকে অনুরোধ করব একসঙ্গে কাজ করার। রাজ্য সরকার সিট গঠন করেছে। তবুও বলছি, যেহেতু এটা বিস্ফোরণের ঘটনা, তাই যাঁদের বিশেষ দক্ষতা আছে, তাঁদের দিয়েই তদন্ত করাতে হবে। সবাইকে একসঙ্গে কাজ করে আসল কারণ খুঁজে বের করতে হবে।"

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ৯টা নাগাদ কলকাতায় আসার ট্রেন ধরার জন্য মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে কর্মী-সমর্থকদের সঙ্গে দাঁড়িয়ে ছিলেন জাকির হোসেন (Zakir Hussain)। সেইসময়ই তাঁকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। বোমার আঘাতে মারাত্মক জখম হন তিনি। বাঁ পায়ে গুরুতর আঘাত লাগে তাঁর। আঘাত লাগে শরীরের একাধিক অংশেও। পায়ে সেলাই করে রাতেই তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। আজ এসএসকেএমে মন্ত্রীর অস্ত্রোপচার হয়।

উল্লেখ্য, মন্ত্রী জাকির হোসেনের (Zakir Hussain)  উপর হামলার ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নির্দেশে ইতিমধ্যেই এডিজি সিআইডি অনুজ শর্মার নেতৃত্বে সিট গঠন করা হয়েছে। বিশেষ তদন্তকারী দলে রয়েছে এসটিএফ, আইবি, সিআইএফ, স্থানীয় পুলিস। অন্যদিকে, এই হামলার ঘটনায় সরাসরি রাজ্য সরকারকে নিশানা করেছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তোপ দাগেন, "অপদার্থ পুলিসমন্ত্রী। অপদার্থ মুখ্যমন্ত্রী। নিজের মন্ত্রীকে নিরাপত্তা দিতে পারেন না।"

আরও পড়ুন, 'সুশাসনের লক্ষ্যে' রাজভবনে ধনখড়-মমতা দীর্ঘ বৈঠক

'বাংলায় একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি', শাহের Exclusive 'শাহি সমাচার'

.