Bengal Business Summit: ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ভোলবদল রাজ্যপালের, সস্তায় প্রচারে আসার চেষ্টা: Kunal

১০ বছরে রাজ্যে কত বিনিয়োগ? শ্বেতপত্র প্রকাশের দাবি বিজেপির।

Updated By: Nov 9, 2021, 05:41 PM IST
Bengal Business Summit: ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ভোলবদল রাজ্যপালের, সস্তায় প্রচারে আসার চেষ্টা:  Kunal

নিজস্ব প্রতিবেদন:  ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ভোলবদল! রাজ্যে শিল্প সম্মেলনের সাফল্য নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধানখড় (Governor Jagdeep Dhankar)। টুইটে অভিযোগ করলেন, '৫ বারের শিল্প সম্মেলন নিয়ে তথ্য চেয়েও পাননি। যে সাফল্যের কথা বলা হচ্ছে, বাস্তব তার উল্টো'। কুণাল ঘোষের (Kunal Ghosh) পাল্টা কটাক্ষ, 'গতকাল রাজ্যপালের দায়িত্ব পালন করেছেন, আজ আবার দলদাস বনে গিয়েছেন'।

তৃতীয়বার ক্ষমতার আসার পর, বাংলাকে শিল্পে এক নম্বর স্থানে নিতে যেতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেকথা তিনি নিজেই বলেছেন একাধিকবার। ২ বছর পর ফের বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনের আয়োজন করতে চলেছে রাজ্য সরকার। গতকাল, সোমবার মুখ্যসচিব ঘোষণা করেছেন, আগামী বছর ২০ ও ২১ এপ্রিল কলকাতার বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে হবে এই বাণিজ্য সম্মেলন। শুধু তাই নয়, এই সম্মেলন সফল করতে আবার বিদেশের মাটিতে রোড শো করারও পরিকল্পনা করেছে সরকার।

আরও পড়ুন: Metro Dairy: মেট্রো ডেয়ারির শেয়ার 'সস্তায়' বিক্রি! তদন্তের ভার নিতে তৈরি সিবিআই

এই রোড শো-এ কারা অংশ নেবেন? সোমবার ইকো পার্কে বিজয়া সম্মিলনীতে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনখড়। সূত্রের খবর, সেখানেই রাজ্যে বিনিয়োগ টানার জন্য রাজ্যপালকে বিদেশের মাটিতে রোড-শো-এ অংশ নিতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। বলেন, 'আমি নিজে বেশ কয়েকটি দেশে যাব। আপনিও যদি রাজ্যে বিনিয়োগের কথা বিদেশি বিনিয়োগকারীদের কাছে তুলে ধরেন'। সেই প্রস্তাব গ্রহণ করাই শুধু নয়, 'সাধ্যমতো চেষ্টা' করারও আশ্বাস দেন রাজ্যপাল। 

আরও পড়ুন: সিঙ্গুরের মতো জমি অধিগ্রহণ নয়, দেউচা পাঁচামিতে নতুন মডেল! ঘোষণা Mamata-র

এদিন সেই শিল্প সম্মেলন নিয়ে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটে খোঁচা দিলেন রাজ্য সরকারকে!

 

 

এদিকে রাজ্যপালের এই টুইটকে 'চাকরি বাঁচানোর টুইট' বলে কটাক্ষ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তাঁর কথায়, 'এসব করে সস্তায় প্রচারে আসার চেষ্টা করছেন রাজ্যপাল। মনে হয়, ওর রাজনৈতিক আত্মীয়স্বজনরা খোঁচা দিতে বলেছেন। গতকাল রাজ্যপালের দায়িত্ব পালন করেছেন, আজ দলদাস বনে গিয়েছেন। যদি কোনও তথ্য জানার থাকে, তাহলে কেন্দ্রের রিপোর্টেই পেয়ে যাবেন'। গত ১০ বছরে বাংলায় কত বিনিয়োগ এসেছে? রাজ্য সরকারের কাছে ফের শ্বেতপত্র প্রকাশের দাবি করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.