Dengue: রাজ্যে ডেঙ্গিতে ফের মৃত্যু, ৫ দিনের জ্বরে প্রাণ হারালেন বাগুইআটির গৃহবধূ

 যত্রতত্র ময়লা জঞ্জাল পড়ে থাকার অভিযোগ করেছেন এলাকাবাসী। এমনকি পুরনিগমের তরফে এলাকা ঠিকমতো পরিষ্কার করা হচ্ছে না বলেও অভিযোগ।

Updated By: Nov 9, 2021, 04:41 PM IST
Dengue: রাজ্যে ডেঙ্গিতে ফের মৃত্যু, ৫ দিনের জ্বরে প্রাণ হারালেন বাগুইআটির গৃহবধূ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে শঙ্কিত না হওয়ার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিকে ফের ডেঙ্গিতে মৃত্যু ঘটল রাজ্যে। ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বাগুইআটির এক গৃহবধূর। মৃতার নাম শতাব্দী সাহা।  

বিধাননগর পুরনিগমের ১৬ নম্বর ওয়ার্ড, বাগুইআটির গৌতম পাড়ার বাসিন্দা ছিলেন শতাব্দী সাহা। পরিবার সূত্রে জানা গিয়েছে, কালীপুজোর দিন, ৪ নভেম্বর শতাব্দী সাহার প্রবল জ্বর আসে। সঙ্গে সঙ্গে রক্তের নমুনা পরীক্ষা করা হয়। পরদিন ৫ তারিখ সেই রক্ত পরীক্ষার রিপোর্ট আসে। রিপোর্ট আসতেই দেখা যায়, শতাব্দী সাহার ডেঙ্গি পজেটিভ। এরপরই তাঁকে ভিআইপি রোডের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। 

সেখানে চিকিত্সাধীন অবস্থাতেই প্লেটলেট ক্রমশ কমে আসতে থাকে শতাব্দী সাহার। শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। হাসপাতাল সূত্রে খবর, এরপরই সোমবার সন্ধ্যেয় মৃত্যু হয় ওই গৃহবধূর। শতাব্দী সাহার মৃত্যুর খবর চাউর হতেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। যত্রতত্র ময়লা জঞ্জাল পড়ে থাকার অভিযোগ করেন তাঁরা। এমনকি পুরনিগমের তরফে এলাকা ঠিকমতো পরিষ্কার করা হচ্ছে না বলেও অভিযোগ করেছেন তাঁরা।

প্রসঙ্গত, সোমবার বিশ্ববাংলা শারদ সম্মান মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক নয় বলেই দাবি করেন। তিনি বলেন, রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি আয়ত্তের মধ্য়েই আছে। তাঁর কথায়, "এই সময়টায় জ্বরজারি হয়। ভয় পাওয়ার কোনও কারণ নেই... খুব বেশি যে ম্যালেরিয়া বা ডেঙ্গি হচ্ছে, তা নয়। যতদূর জানি, এখনও পর্যন্ত ২ জনের ম্যালেরিয়ায় মৃত্যু হয়েছে। সম্ভবত পাঁচ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গিতে।"

আরও পড়ুন, Raina Murder: ৫০ লাখে ব্যবসায়ী সব্যসাচীকে খুনের রফা, হত্যালীলার বিবরণ দিল সুপারি কিলার

উল্লেখ্য, প্রতি সপ্তাহেই রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে। এরাজ্যে এসে ভিন রাজ্যের ৮ বাসিন্দারাও ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন বলে খবর। জানুয়ারি থেকে এ পর্যন্ত রাজ্যে মোট ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই সাড়ে ৩ হাজার পেরিয়ে গিয়েছে। রিপোর্ট বলছে, উত্তর ২৪ পরগনা ও কলকাতাতেই ডেঙ্গি আক্রান্তের সংংখ্যা সবচেয়ে বেশি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.