Governor CV Ananda Bose: উপাচার্যহীন বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্বে এবার রাজ্যপাল!

নজিরবিহীন পদক্ষেপ। স্রেফ ফোন বা মেইল মারফৎ যোগাযোগ নয়, প্রয়োজনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারবেন পড়ুয়ারা।

Updated By: Aug 31, 2023, 11:31 PM IST
Governor CV Ananda Bose:  উপাচার্যহীন বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্বে এবার রাজ্যপাল!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: পদাধিকার তিনি আচার্য। উপাচার্যহীন বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্বে এবার রাজ্যপাল! রাজভবন থেকে জারি করা হল বিজ্ঞপ্তি।

আরও পড়ুন: JU Student Death: 'মৃত ছাত্র হস্টেলে বোর্ডারই ছিল না'! যাদবপুরকাণ্ডে পুলিসি হস্তক্ষেপের দাবি

কেন এমন সিদ্ধান্ত? বিজ্ঞপ্তিতে উল্লেখ, রাজ্যের অনেক বিশ্ববিদ্যালয়ে এখন উপাচার্যের পদ খালি। ফলে সার্টিফিকেট পাওয়া-সহ বিভিন্ন সমস্যা পড়ছেন পড়ুয়ারা। যতদিন উপাচার্য বা অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ করা হচ্ছে, ততদিন পর্যন্ত ওই বিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্যের দায়িত্ব পালন করবেন স্বয়ং রাজ্যপালই। স্রেফ ফোন বা মেইল মারফৎ যোগাযোগ নয়, প্রয়োজনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারবেন পড়ুয়া।

এর আগে, রাজ্যের ১১টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করেন আচার্য, রাজ্যপাল সিভি আনন্দ বোস। একটি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অবশ্য নিয়োগপত্র গ্রহণ করেননি। বাকি ১০ জন উপাচার্য নিয়োগের বৈধতা নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল হাইকোর্টে। আদালত রায় দিয়েছে,  রাজ্যপাল যে উপাচার্যদের নিয়োগ করেছিলেন তা বৈধ। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অন্তর্বর্তীকালীন উপাচার্য হিসেবে অরসরপ্রাপ্ত বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায়কে দায়িত্ব দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

আরও পড়ুন: Abhishek Banerjee: 'এক ডাকে অভিষেক'-এ সুরাহা, প্রাণ বাঁচল একরত্তির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.