Governor C V Ananda Bose: 'আমি নিয়োগ করেছিলাম, কিন্তু বাংলার মানুষকে হতাশ করেছেন কমিশনার'

এরমধ্যেই এদিন রাজ্য নির্বাচন কমিশনের দফতরে আসেন নির্বাচন কমিশনার রাজিবা সিনহা। ইস্তফা নিয়ে মন্তব্য এড়িয়ে রাজিবা সিনহা বলেন, ‘আমার কাছে কোনও খবর নেই’।

Updated By: Jun 22, 2023, 02:48 PM IST
Governor C V Ananda Bose: 'আমি নিয়োগ করেছিলাম, কিন্তু বাংলার মানুষকে হতাশ করেছেন কমিশনার'

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: 'আমি নিয়োগ করেছিলাম কমিশনারকে। কিন্তু তিনি বাংলার মানুষকে হতাশ করেছেন।' রাজ্য নির্বাচন কমিশনার রাজিবা সিনহার জয়েনিং লেটার ফেরত পাঠানোর বিতর্কের মধ্যেই নয়া মন্তব্য রাজ্যপাল সি ভি আনন্দ বোসের। যা নতুন করে আরও ঘৃতাহুতি দিল বিতর্কে। 

প্রসঙ্গত,গতকাল রাজ্য নির্বাচন কমিশনারের জয়েনিং রিপোর্ট ফেরত পাঠিয়েছে রাজ্যপাল। মনোনয়ন পর্বেই রাজ্যজুড়ে অশান্তি। আলোচনার জন্য রাজ্য নির্বাচন কমিশনারকে রাজভবনে ডেকে পাঠিয়েছিলেন সি ভি আনন্দ বোস। কিন্তু যাননি তিনি। আর তারপরই রাজ্যপালের তরফে কড়া পদক্ষেপ! যা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত তুঙ্গে পৌঁছেছে। 

উল্লেখ্য, পদাধিকার বলে রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনারের নিয়োগকর্তা হলেন রাজ্যপাল। গত মাসেই রাজ্যের নতুন নির্বাচন কমিশনার হিসেবে রাজীবা সিনহার নাম প্রস্তাব করে ফাইল পাঠানো হয় রাজভবনে। এরপর স্রেফ দায়িত্ব গ্রহণই নয়, পঞ্চায়েত নির্বাচনের দিনও ঘোষণা করে দেন রাজ্যের নবনিযুক্ত নির্বাচন কমিশনার। 

এখন রাজ্যপাল তাঁর জয়েনিং রিপোর্ট ফেরত পাঠানোয় তৈরি হয়েছে সাংবিধানিক জটিলতা। কী হতে চলেছে এবার? নতুন কমিশনার নিয়োগ করবেন রাজ্যপাল? পঞ্চায়েত ভোটের দিন কি পিছিয়ে যাবে? এরকম একাধিক প্রশ্ন উঠছে। তৈরি হয়েছে জল্পনা। গোটা বিষয়টা ঘিরেই এখন ধোঁয়াশা। 

এরমধ্যেই এদিন রাজ্য নির্বাচন কমিশনের দফতরে আসেন নির্বাচন কমিশনার রাজিবা সিনহা। তাতে আরও জল্পনা উসকে ওঠে। তিনি কি তাহলে ইস্তফা দিচ্ছেন? তাঁর কাছে জানতে চান সাংবাধিকরা। সেই প্রশ্নের উত্তরে রাজ্য নির্বাচন কমিশনারের মন্তব্য, তাঁর কাছে এমন কোনও খবর নেই।

ইস্তফা নিয়ে মন্তব্য এড়িয়ে রাজিবা সিনহা বলেন, ‘আমার কাছে কোনও খবর নেই’। এখন এই যে সাংবিধানিক জটিলতা তৈরি হয়েছে, কী হতে চলেছে এবার? কারণ পুরো বিষয়টাই এড়িয়ে যাচ্ছেন রাজিবা সিনহা। এদিকে রাজ্যপাল যদি রাজ্য নির্বাচন কমিশনার পদে রাজিবা সিনহার জয়েনিং লেটার গ্রহণ না করেন, তাহলে তাঁর নিয়োগ আর বৈধ থাকছে না। 

সেক্ষেত্রে উঠে আসছে একাধিক প্রশ্ন। প্রথম প্রশ্ন, রাজিবা সিনহা আদৌ কি আর সেই পদে থাকবেন? তাহলে তাঁর নেওয়া ভোট সংক্রান্ত সিদ্ধান্তের ভবিষ্যৎ কী? পঞ্চায়েত ভোটের ভবিষ্যৎ কী? সবমিলিয়ে জটিলতা বিস্তর। 

আরও পড়ুন, Mamata Banerjee: বিরোধী মেগা বৈঠকে যোগ দিতে আজ পাটনায় মমতা, অভিষেককে সঙ্গী করে মোক্ষম চাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.