GTA Election: নির্বাচন কমিশনে রাজ্যের আর্জি, জুনেই GTA নির্বাচনের সম্ভাবনা

একই সঙ্গে শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনও করাতে চায় রাজ্য।

Updated By: May 9, 2022, 07:23 PM IST
GTA Election: নির্বাচন কমিশনে রাজ্যের আর্জি, জুনেই GTA নির্বাচনের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন: জুন মাসেই GTA নির্বাচন করতে চায় রাজ্য। নির্বাচন কমিশনকে একথা জানিয়েছে রাজ্য সরকার। একই সঙ্গে শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনও করাতে চায় নবান্ন।

মার্চ মাসে পাহাড় সফরে গিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) জানিয়েছিলেন যে, তিনি অতি দ্রুততার সঙ্গে GTA নির্বাচন করাতে চান তিনি। কারণ, প্রায় ৫ বছর ধরে GTA নির্বাচন বন্ধ রয়েছে। ফলে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা এবং জনকল্যাণমূলক কাজ থেকে বঞ্চিত হচ্ছেন পাহাড়বাসী। এই মর্মে, ইতিমধ্যে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের তরফে রাজ্য নির্বাচন কমিশনকে জানিয়ে দেওয়া হয়েছে যে, জুন মাসে GTA নির্বাচন করতে চায় রাজ্য সরকার। সব কিছু ঠিকঠাক থাকলে তেমনটাই হতে চলেছে। 

প্রসঙ্গত, উত্তরবঙ্গের বিভিন্ন অংশ থেকে পৃথক রাজ্যের দাবি উঠছে। একাধিক বিজেপি নেতার মুখেও সেই দাবি সোনা গিয়েছে। মার্চ মাসে মুখ্যমন্ত্রী পাহাড় সফরে গিয়ে, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে কথা বলেন। সূত্রের খবর, নেতারাও GTA নির্বাচনের পক্ষে সওয়াল করেন। ফলে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে GTA নির্বাচন হওয়াটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.