শুল্কবৃদ্ধির প্রতিবাদে স্বর্ণশিল্প বাঁচাও কমিটি

সাধারণ বাজেটে শুল্ক বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার কালো পোশাক পরে রাস্তায় নামলেন স্বর্ণশিল্প বাঁচাও কমিটির সদস্যরা। সোনার গয়নায় অন্তঃশুল্ক বৃদ্ধির প্রতিবাদে রবিবার পর্যন্ত ধর্মঘটের কর্মসূচি রয়েছে ব্যবসায়ীদের।

Updated By: Mar 23, 2012, 10:55 PM IST

সাধারণ বাজেটে শুল্ক বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার কালো পোশাক পরে রাস্তায় নামলেন স্বর্ণশিল্প বাঁচাও কমিটির সদস্যরা। সোনার গয়নায় অন্তঃশুল্ক বৃদ্ধির প্রতিবাদে রবিবার পর্যন্ত ধর্মঘটের কর্মসূচি রয়েছে ব্যবসায়ীদের। কিন্তু ধর্মঘট রবিবার পর্যন্ত চালানো হবে নাকি তা আগামিকাল প্রত্যাহার করে নেওয়া হবে, এই নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। শুক্রবার সন্ধ্যায় এই নিয়ে আলোচনায় বসতে চলেছেন কমিটির সদস্যরা। মহাকরণের সামনে প্রতিবাদ করার কথা থাকলেও ফিয়ার্স লেনে তাঁদের পুলিস বাধা দেয় বলে অভিযোগ। দেওয়া হয় গ্রেফতারের হুঁশিয়ারিও।
 
শুল্কবৃদ্ধি হলে শুধু যে রুজিরোজগারে টান পড়বে তাই নয়, এরফলে সোনার কালোবাজারি বেড়ে যাবে বলে আশঙ্কা ব্যবসায়ীদের। আলোচনার জন্য স্বর্ণশিল্প বাঁচাও কমিটির পাঁচ সদস্যের একটি দল শুক্রবার যায় শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে। শিল্পমন্ত্রী তাঁদের সমস্যা মেটানোর আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। দাবির সুরাহা না হলে আগামিদিনে আরও বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে স্বর্ণশিল্প বাঁচাও কমিটি।
 

.