বিরোধীদের সঙ্গে আলোচনায় বসুক সরকার: গৌতম দেব

রাজ্যের স্বার্থে সরকারকে বিরোধীদের সঙ্গে আলোচনায় বসার আবেদন জানালেন আবেদন রাখলেন সিপিআইএম নেতা গৌতম দেব। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে তিনি মন্তব্য করেন রাজ্যের উন্নয়নে এই পারস্পরিক সহযোগিতা জরুরি।

Updated By: Apr 24, 2012, 09:36 PM IST

রাজ্যের স্বার্থে সরকারকে বিরোধীদের সঙ্গে আলোচনায় বসার আবেদন জানালেন আবেদন রাখলেন সিপিআইএম নেতা গৌতম দেব। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে তিনি মন্তব্য করেন রাজ্যের উন্নয়নে এই পারস্পরিক সহযোগিতা জরুরি। পাহাড় থেকে জমি অধিগ্রহণ। বিভিন্ন ইস্যুতেই সমস্যায় পড়ছে রাজ্য সরকার। সমস্যা সমাধানে সরাকারকে বিরোধীদের সঙ্গে আলোচনায় বসার পরামর্শ দিলেন সিপিআইএম নেতা গৌতম দেব। তবে জঙ্গলমহলে মমতা বন্দ্যোপাধ্যায় মাওবাদীদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করায় পরিস্থিতি আরও খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আশঙ্কা করছেন তিনি।
ক্ষমতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুর প্রকল্পের জমিতে রেলের কারখানা গড়ার প্রতিশ্রুতি দিলেও তা এখনও সম্ভব হয়নি। গৌতম দেব বলেন চটজলদি সমাধান করে দেবেন। এখন বুঝতে পারছেন বাস্তবে তা সম্ভব নয়। মুখ্যমন্ত্রী চাইলে সিঙ্গুরে শিল্পস্থাপনের প্রশ্নেও তাঁরা সরকারকে সাহায্য করবেন বলে জানিয়ে দেন গৌতম দেব। তবে মুখ্যমন্ত্রী জঙ্গলমহলে শান্তি ফেরানোর দাবি করলেও তা মানতে রাজি নন গৌতম দেব। তাঁর মতে, মাওবাদীদের সঙ্গে গদ্দারি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে উত্তর চব্বিশপরগনা জেলা জুড়ে রাজনৈতিক কর্মসূচীর ঘোষণা করে সিপিআইএম। এজন্য ৬ থেকে ৩১ মে জেলার বিভিন্ন প্রান্তে মোট ১৮ টি সভা করার কথা এদিন ঘোষণা করেন গৌতম দেব। প্রকাশ কারাত, সীতারাম ইয়েচুরি, বুদ্ধদেব ভট্টাচার্য, মানিক সরকারের মতো প্রথম সারির সিপিআইএম নেতারা ওই সব সভায় বক্তব্য রাখবেন।
 

.