আধার কার্ড না থাকলেও মিলবে গ্যাসের ভর্তুকি

আধার কার্ড না থাকলেও যাতে গ্যাসের ভর্তুকি পাওয়া যায়, তার ব্যবস্থা করছে রাজ্য সরকার। বুধবার মহাকরণে আধার কর্তৃপক্ষ এবং গ্যাস ডিস্ট্রিবিউটারদের সঙ্গে মুখ্য সচিবের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Updated By: Sep 18, 2013, 11:15 PM IST

আধার কার্ড না থাকলেও যাতে গ্যাসের ভর্তুকি পাওয়া যায়, তার ব্যবস্থা করছে রাজ্য সরকার। বুধবার মহাকরণে আধার কর্তৃপক্ষ এবং গ্যাস ডিস্ট্রিবিউটারদের সঙ্গে মুখ্য সচিবের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
১ নভেম্বর থেকে রাজ্যের ৩ জেলা হাওড়া, কলকাতা ও কোচবিহারের গ্রাহকদের গ্যাস কিনতে হবে ভর্তুকিবিহীন দামেই। পরে ভর্তুকির জন্য টাকা জমা পড়বে গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। সে ক্ষেত্রে গ্রাহকদের আধার কার্ড থাকা বাধ্যতামূলক। কিন্তু ৩ জেলাতেই এখনও পর্যন্ত ৫০ শতাংশ গ্রাহকেরই আধার কার্ড নেই। সমস্যা সমাধানে বুধবার  আধার কর্তৃপক্ষ ও গ্যাস ডিস্ট্রিবিউটারদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্য সচিব। মহাকরণের বৈঠকে স্থির হয়েছে, পয়লা নভেম্বর থেকে গ্যাস ডিস্ট্রিবিউটারের অফিসে বসবেন আধার কর্মীরা। গ্রাহকদের সেখানেই দেওয়া হবে আধার নম্বর। ফলে আধার কার্ড হাতে পাওয়ার আগেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভর্তুকির টাকা পেয়ে যাবেন ওই তিন জেলার গ্রাহকেরা।
 

.