পিছিয়ে গেল FTII সফর- পাশে থাকতে গিয়েও এখনই পাশে নয় তৃণমূল, অভিষেকের পোস্টপন্ড টুইটে জল্পনা তুঙ্গে

টুইট বদল অভিষেক ব্যানার্জির। সটান জানিয়ে দিলেন FTII সফর পোস্টপন্ড। অথচ মাত্র একদিন আগেই তো সিদ্ধান্ত নিয়েছিলেন  ছাত্র আন্দোলনে সহমর্মিতা দেখাতে পুণে যাবেন তিনি। তাহলে কী এমন হল রাতারাতি পাল্টে ফেললেন সিদ্ধান্ত? রাজনৈতিক মহলের মতে বিজেপির সঙ্গে গড়ে ওঠা সখ্যে পাছে চিড় ধরে, তাই সাবধানী পদক্ষেপ।

Updated By: Aug 24, 2015, 06:03 PM IST

ওয়েব ডেস্ক: টুইট বদল অভিষেক ব্যানার্জির। সটান জানিয়ে দিলেন FTII সফর পোস্টপন্ড। অথচ মাত্র একদিন আগেই তো সিদ্ধান্ত নিয়েছিলেন  ছাত্র আন্দোলনে সহমর্মিতা দেখাতে পুণে যাবেন তিনি। তাহলে কী এমন হল রাতারাতি পাল্টে ফেললেন সিদ্ধান্ত? রাজনৈতিক মহলের মতে বিজেপির সঙ্গে গড়ে ওঠা সখ্যে পাছে চিড় ধরে, তাই সাবধানী পদক্ষেপ।

জুন মাস থেকে চেয়ারম্যান গজেন্দ্র চৌহানের পদত্যাগ চেয়ে আন্দোলনে নেমেছেন পুণের FTII-এর ছাত্ররা। সেই আন্দোলনের পাশে দাঁড়াতে সোমবার পুণে  যাওয়ার সিদ্ধান্ত পাকা করে ফেলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার রাত পর্যন্ত সব ঠিকঠাক ছিল। কিন্তু সোমবারই জানা গেল পুণে যাচ্ছেন না তিনি বা তার দলের কেউ। টুইটে অভিষেক জানিয়েছেন তৃণমূল প্রতিনিধি দল সফর স্থগিত রাখছে। আশাকরি পরে যাবে। কিন্তু কোনও কারণ দর্শানো হয়নি টুইটে। তবে কেন রাতারাতি ভোল বদল?

রাজনৈতিক মহলের মতে আন্দোলনরত ছাত্রছাত্রীদের প্রতি বরাবরই বিমুখ তৃণমূল। ? যাদবপুরের হোক কলরব বা হালের প্রেসিডেন্সি, বিক্ষোভে সহমর্মিতার বার্তা কোথাও দেখায়নি তৃণমূল। রাজ্যের ছাত্র আন্দোলনে মুখ ফিরিয়ে থাকা দল ভিনরাজ্যে ছাত্র আন্দোলনের পাশে দাঁড়ালে দলের ভাবমূর্তিতে প্রভাব পড়তে পারে। তার উপর রবিবারই রাজ্যে এসে প্রশংসায় ভরিয়ে দিয়ে গেছেন অরুণ জেটলি। সংসদেও ব্যাপম ও ললিত বিতর্কে প্রতিবাদে তেমনভাবে সামিল হয়নি মমতার দল। গজেন্দ্র চৌহানের ইস্তফার দাবিতে ছাত্রদের পাশে দাঁড়ালে বিজেপির নেতারা  আদৌ সেটা ভালভাবে নেবে কী না সে প্রশ্নও ভাবাচ্ছে তৃণমূলকে।  ফলে আগবাড়িয়ে ব্যাকট্র্যাক করেও তাই পিছু হটতে হল অভিষেকদের।

.