Paresh Adhikary: CBI দফতরে হাজিরা দিলেন না কেন? বিপাকে পরেশ অধিকারী

আগামিকাল, বৃহস্পতিবার স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে মামলা দায়ের হওয়ার সম্ভাবনা।

Updated By: May 18, 2022, 10:42 PM IST
Paresh Adhikary: CBI দফতরে হাজিরা দিলেন না কেন? বিপাকে পরেশ অধিকারী

নিজস্ব প্রতিবেদন: আদালতের নির্দেশে নিজাম প্যালেসে হাজিরা দিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে যখন পৌনে ৪ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করলেন তদন্তকারীরা, তখন CBI দফতরে কেন এলেন না মন্ত্রী পরেশ অধিকারী? আগামিকাল, বৃহস্পতিবার আদালত আবমাননার অভিযোগ মামলা দায়ের করা হতে পারে হাইকোর্টে। সূত্রের খবর তেমনই।

ঘটনাটি ঠিক কী? ২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ করে SSC। সে বছর রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরি পান খোদ রাজ্যের স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। কীভাবে? অভিযোগ, যাঁদের নাম মেধাতালিকায় ছিল, প্রথমে তাঁদের  Ranking Card দেওয়া হয়েছিল। এরপর স্রেফ দ্বিতীয় তালিকা প্রকাশ করা নয়, তাতে আবার মন্ত্রীর মেয়ের নাম যুক্ত করা হয়। ফলে মেধাতালিকায় থাকা অন্য কর্মপ্রার্থীরা পিছিয়ে পড়েন।

আরও পড়ুন: Partha Chatterjee: পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ! CBI দফতর থেকে বেরোলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী

কীভাবে এমনটা হল? হাইকোর্টে মামলা শুনানিতে SSC-র সদ্য প্রাক্তন চেয়ারম্যান জানান, 'মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের প্রাপ্ত নম্বর ৬৬। পার্সোনালিটি টেস্ট ছাড়াই তাঁর নাম তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে'। স্রেফ একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগে CBI তদন্ত নয়, মন্ত্রী পরেশ অধিকারীকে গতকাল, মঙ্গলবার রাত ৮টার মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজিরার নির্দেশ দেয় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ।

আরও পড়ুন: SSC New Chairman: পার্থর CBI-তে চলে যেতে হল SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকে? এবার কে দায়িত্বে?

এদিকে হাইকোর্টের নির্দেশের পর রাতেই মেয়েকে সঙ্গে নিয়ে উত্তরবঙ্গ থেকে কলকাতার উদ্দেশ্য রওনা দেন পরেশ অধিকারী। কিন্তু এরপর হঠাৎ-ই উধাও হয়ে যান তিনি। এখনও পর্যন্ত 'নিখোঁজ' মন্ত্রী। রেল সূ্ত্রে খবর, এদিন ভোরে বর্ধমান স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্মে থেমেছিল পদাতিক এক্সপ্রেস। তখন প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল পরেশ অধিকারী ও তাঁর মেয়ে। এরপর বর্ধমান স্টেশন থেকে একটি সাদা গাড়িতে চড়ে বেরিয়ে যান দু'জনেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.