Firhad Hakim: রাজ্যে আরও কর্মসংস্থানের সুযোগ, মেয়রের মুখে আশ্বাসবাণী

কলকাতার মেয়রের মুখে কর্মসংস্থানেও কথাও শোনা যায়। বড় একটা হোটেল গ্রুপ ইনভেস্ট করছে বলে জানিয়েছেন ফিরহাদ। তিনি বলেন, 'হ্যাঁ একটা কর্মসংস্থানের সুযোগ হবে। একটা বড় ইনভেস্টমেন্ট হবে। আমাদের সময়ই হয়েছিল শেষ পাঁচ তারা হোটেল। রয়েল বেঙ্গল হয়েছিল। এটাও আশা করছি বড় প্রজেক্ট হবে।' 

Updated By: Apr 25, 2023, 02:46 PM IST
Firhad Hakim: রাজ্যে আরও কর্মসংস্থানের সুযোগ, মেয়রের মুখে আশ্বাসবাণী
ফাইল ছবি

অয়ন ঘোষাল: নজরে পঞ্চায়েত ভোট। সেই আবহেই জনসংযোগ কর্মসূচিতে বেরিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর মাঝেই কর্মসংস্থান নিয়ে আশার কথা শোনালেন কলকাতার মেয়র। কলকাতার পুরসভার সম্পত্তি কর বাবদ নোট ৪৩ কোটি টাকা বকেয়া রয়েছে। করদাতারা সেই টাকা দিতে রাজি হয়েছেন বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। এদিন তিনি বলেন, 'আমি একটা কমিটি করেছিলাম কমিশনারের নেতৃত্বে। ওনারা বকেয়া করদাতাদের সঙ্গে বসে মিটিয়েছেন। ৪৩ কোটি ২ ভাগে দিতে রাজি হয়েছেন। টাকা জমা পড়লে, আমরা নতুন করে এগ্রিমেন্ট করে দেব।'

আরও পড়ুন, একলাফে ৩৭ শতাংশ ভাড়া বাড়ানোর দাবি অ্যাপ ক্যাবের! এসি চললে কিলোমিটারে কত?

কলকাতার মেয়রের মুখে কর্মসংস্থানেও কথাও শোনা যায়। বড় একটা হোটেল গ্রুপ ইনভেস্ট করছে বলে জানিয়েছেন ফিরহাদ। তিনি বলেন, হ্যাঁ একটা কর্মসংস্থানের সুযোগ হবে। একটা বড় ইনভেস্টমেন্ট হবে। আমাদের সময়ই হয়েছিল শেষ পাঁচ তারা হোটেল। রয়েল বেঙ্গল হয়েছিল। এটাও আশা করছি বড় প্রজেক্ট হবে। এই হোটেল চেন আরও দুটো জমি পেয়েছে সেখানে ওরা বিগ ইনভেস্টমেন্ট করবে। একটা নিউটাউনে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারের কাছে। অন্যটি দিঘাতে।

ফিরহাদের কথায়, যেখানে বড় সম্পত্তিকর বকেয়া রয়েছে সেখানে আমরা বেছে বেছে ডেকে নিয়ে আলোচনায় বসব। আদালতে কেন যাচ্ছেন? আদালতে বছরের পর বছর মামলা পড়ে রয়েছে যতটা সম্ভব সেগুলোকে নিষ্পত্তি করা আদালতের বাইরে। কঠিন কেস হলে তো আদালতের ওপর নির্ভর করতে হবে। বাকি যতটা সম্ভব আইনের মধ্যে থেকে যদি নিষ্পত্তি করা যায়। যাতে এই ধরনের মামলা দ্রুত মিটিয়ে নেওয়া যায় সেই জন্য কমিশনারকে বলা হয়েছে।

প্রসঙ্গত, বাংলার রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে প্রয়োজনীয় ভূমিকা পালন করে এবং সংখ্যালঘু ভোটকে সুসংহত করতে হাকিমকে বেছে নেওয়া হয়েছে। অন্যদিকে, পুরসভার পার্কিং বৃদ্ধি নিয়ে মমতার রোষের মুখে পড়েন মেয়র ফিরহাদ হাকিম। পুরসভার পার্কিং ফি কি একতরফাভাবে বৃদ্ধি করা হয়েছিল? ওঠে সেই প্রশ্ন। অবশেষে সেই নয়া পার্কিং ফি প্রত্যাহার করে নিল পুরসভা। শুক্রবার রাতে এক বিজ্ঞপ্তি জারি করে নয়া পার্কিং ফি প্রত্যাহারের কথা জানানো হয়েছে। ১ এপ্রিল কলকাতা পুরসভার ফ্রি পার্কিং জোনের যে নয়া ফি ঘোষণা করা হয়েছিল, তা এই নোটিস জারি করে প্রত্যাহার করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত, আগের রেট অনুযায়ী-ই পার্কিং ফি নেওয়া হবে।

আরও পড়ুন, 'পাটনা-মুম্বই-লখনউ ঘুরে বেড়ালেন, তাঁর এক ডজন সিট কমে গেল', দিলীপের আক্রমণের মুখে মুখ্যমন্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.