Firhad Hakim: 'বাঁচার অধিকার কেড়ে নেওয়াটা রাম রাজ্য হতে পারে না', রাজ্যপালকে কটাক্ষ ফিরহাদের

Republic Day 2024: কলকাতা পুরসভায় প্রজাতন্ত্র দিবসের জাতীয় পতাকা উত্তোলন করেন মেয়র ফিরহাদ হাকিম। রাজ্যপালের রাম রাজ্য মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, 'রাম রাজ্য অর্থাৎ ভেদাভেদ বন্ধ করা। রামরাজ্য মানে অসহিষ্ণু হওয়া নয়। রামরাজ্য মানে কোন একটা সম্প্রদায়ের মানুষের মনে আঘাত দেওয়া; তার বাঁচার অধিকার কেড়ে নেওয়াটা রাম রাজ্য হতে পারে না'। 

Updated By: Jan 26, 2024, 02:50 PM IST
Firhad Hakim: 'বাঁচার অধিকার কেড়ে নেওয়াটা রাম রাজ্য হতে পারে না', রাজ্যপালকে কটাক্ষ ফিরহাদের

অয়ন ঘোষাল: কলকাতা পুরসভায় প্রজাতন্ত্র দিবসের জাতীয় পতাকা উত্তোলন করেন মেয়র ফিরহাদ হাকিম। সঙ্গে ছিলেন স্ত্রী ইসমাত হাকিম ও মেয়ে প্রিয়দর্শিনী হাকিম। ছিলেন কলকাতা পুরসভার কমিশনার বিনোদ কুমারসহ পুরসভার অন্যান্য আধিকারিকরা।

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নীতিশ কুমার এর বিজেপি জল্পনা প্রসঙ্গে এদিন ফিরহাদ বলেন, 'জল্পনা সংবাদমাধ্যমে তৈরি হয়। সুতরাং এগুলো নিয়ে আলোচনা করার দরকারও নেই আলোচনার প্রয়োজনও নেই। জল্পনা হচ্ছে আর আমি বলে দিলাম; এটা হয় না'।

আরও পড়ুন- 2024 Republic Day: প্রজাতন্ত্র দিবসে রেড রোডে সর্বধর্ম সমন্বয়ের বার্তা, রইল প্রস্তুতির ছবি...

প্রাথমিক শিক্ষার মামলা এবার অন্য ডিভিশন বেঞ্চে। এই ব্যাপারে অবশ্য মন্তব্য করতে চাননি ফিরহাদ হাকিম। তিনি বলেন, 'কোর্ট নিয়ে আমি কোন জবাব দিই না। কারণ ওপরে ভগবান আর নিচে বিচার ব্যবস্থা, বলে আমি মনে করি'।

জোটের জল্পনা কংগ্রেসের নেতাদের মন্তব্যে ফিরহাদ হাকিম বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় সারা ভারতবর্ষের নেত্রী। ভারতবর্ষের মানুষ তার লড়াই এবং তার দিশা সম্পর্কে জানেন। বিজেপি বিরোধীতায় সারা ভারতবর্ষে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা অগ্রগণ্য। দেশের মানুষ সেটা বিশ্বাস করে'।

রাজ্যপালের রাম রাজ্য মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, 'রাম রাজ্য অর্থাৎ ভেদাভেদ বন্ধ করা। রামরাজ্য মানে অসহিষ্ণু হওয়া নয়। রামরাজ্য মানে কোন একটা সম্প্রদায়ের মানুষের মনে আঘাত দেওয়া; তার বাঁচার অধিকার কেড়ে নেওয়াটা রাম রাজ্য হতে পারে না। রাজ্যপাল সাহেব চাকরি করেন। অ্যাপয়েন্টমেন্ট অথরিটিদের স্যাটিসফাইড না করতে পারলে চাকরিটা চলে যাবে। রাম রাজ্য হচ্ছে না; এখানে এখানে রাবণ রাজ্য চলছে। ভারতবর্ষে প্রত্যেকটা মানুষ অসহায় মনে করছেন। গরিব মানুষ খেতে পাচ্ছে না, মুদ্রাস্ফীতির এই অবস্থা হয়ে দাঁড়িয়েছে। বেকারত্ব হু হু করে বাড়ছে। মানুষের নিজের গণতান্ত্রিক অধিকার কর্ম হচ্ছে। রামরাজ্য তো হবে যেখানে চিফ জাস্টিস কে বাদ দিয়ে ইলেকশন কমিশন হবে সেখানে রাম রাজ্য তৈরি হবে? যেখানে ধর্মনিরপেক্ষতা নয় ধর্মান্ধতার দিকে সমগ্র দেশকে ঠেলে দেওয়া হচ্ছে! রামরাজত্ব মানে সবাইকে নিয়ে চলা, সবার অধিকার। গব্বর সিং এর ভয়ে ভারতবর্ষের মানুষ থাকতে পারে না। ভারতবর্ষের মানুষ যে নেতা হবে তাকে ভালবাসবে, ভয় পাবে না'।

আরও পড়ুন- Bhatpara Utsav 2024: ভাটপাড়া উৎসবের মঞ্চে রহস্যমৃত্যু নৃত্যশিল্পীর, আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ পরিবারের!

মেট্রোর জিএম এর রেল জমি জট প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন,'এটা নিয়ে আমার কিছু বলার নেই কারন আমি পুলিশ মন্ত্রী নই। মুখ্যমন্ত্রী বিষয়টা দেখছেন এ নিয়ে আমি কিছু বলতে পারি না'।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.