Yaas রুখতে প্রস্তুত দমকল, ১৫৪ ফায়ার স্টেশনে Control Room, নজরদারিতে সুজিত বসু

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস (Cyclone Yaas)। মোকাবিলায় সব রকমের প্রস্তুতি সেড়ে রাখছে দমকল বিভাগ। ইতিমধ্যে রাজ্যজুড়ে ১৫৪টি ফায়ার স্টেশনে তৈরি হয়েছে কন্ট্রোল রুম। এছাড়া তৈরি হয়েছে ৬টি সেন্ট্রাল কন্ট্রোল রুম। নজরদারিতে থাকবেন খোদ দমকল মন্ত্রী সুজিত বসু (Sujit Basu)।

Updated By: May 24, 2021, 02:20 PM IST
Yaas রুখতে প্রস্তুত দমকল, ১৫৪ ফায়ার স্টেশনে Control Room, নজরদারিতে সুজিত বসু
প্রতীকী

নিজস্ব প্রতিবেদন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস (Cyclone Yaas)। মোকাবিলায় সব রকমের প্রস্তুতি সেড়ে রাখছে দমকল বিভাগ। ইতিমধ্যে রাজ্যজুড়ে ১৫৪টি ফায়ার স্টেশনে তৈরি হয়েছে কন্ট্রোল রুম। এছাড়া তৈরি হয়েছে ৬টি সেন্ট্রাল কন্ট্রোল রুম। নজরদারিতে থাকবেন খোদ দমকল মন্ত্রী সুজিত বসু (Sujit Basu)।

আরও পড়ুন: সন্ধে নয় বুধবার দুপুরেই আছড়ে পড়বে Cyclone Yaas, আশঙ্কার প্রহর গুনছে রাজ্য

ইয়াস (Cyclone Yaas) মোকাবিলায় প্রস্তুতি কত দূর এগিয়েছে, এই নিয়ে সোমবার দমকল দফতরের ডিজি, সচিব ও অন্যান্য উচ্চপদস্থ আধিকারীকদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী সুজিত বসু। বৈঠকের পর তিনি জানান, ইয়াস (Cyclone Yaas) রুখতে সম্পূর্ণ প্রস্তুত দমকল। তৈরি হয়েছে ৫৪টি স্পেশ্যাল টিম। যাঁরা রাজ্যজুড়ে বিভিন্ন দফতরকে সাহায্য করবে। যেকোনও সময়, যেকোনও বিপদে তাঁদের সাহায্য পাওয়া যাবে।

আরও পড়ুন: ধেয়ে আসছে Cyclone Yaas, দলীয় বিধায়কদের মানুষের পাশে থাকার নির্দেশ Mamata-র

জানা গিয়েছে, এই ৫৪টি টিমের মধ্যে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ডিভিশনে থাকছে ১৩টি টিম। সাউথ কলকাতা ডিভিশনের দায়িত্বে থাকছে ১১টি টিম। নর্থ কলকাতা ডিভিশনে থাকছে চারটি টিম। এছাড়া, উত্তর ২৪ পরগনা ডিভিশনে ১, দক্ষিণ ২৪ পরগনা ডিভিশনে ৩, ঝাড়গ্রাম ডিভিশনে ১, হাওড়া ডিভিশনে ৪, হুগলি ডিভিশনে ৬, নদিয়া ডিভিশনে ৩ এবং মুর্শিদাবাদ ডিভিশনে ৬টি টিম কাজ করবে।

আমফান থেকে শিক্ষা নিয়ে ইয়াস (Cyclone Yaas) আসার আগেই সমস্ত বড় বড় গাছের ডাল কাটার কাজ শুরু করেছে কলকাতা কর্পোরেশন (KMC)৷ গতবার, বিদ্যুতের তারে উপর গাছের ডাল ভেঙে পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল বহু এলাকা৷ তাই সোমবার বেহালা, ঠাকুরপুকুর-সহ ডায়মন্ড হারবার রোডের পাশে গাছের ডাল কাটে কলকাতা কর্পোরেশন (KMC)৷

.