ধর্ষণ, খুনের হুমকি, অবশেষে তাপস পালের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ কলকাতা হাইকোর্টের

বিতর্কিত মন্তব্যের জন্য তাপস পালের বিরুদ্ধে সিআইডি তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী বাহাত্তর ঘণ্টার মধ্যে নাকাশিপাড়া থানায় তাপস পালের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করে তদন্ত শুরু করতে হবে সিআইডিকে। বিপ্লব চৌধুরীর করা রিট পিটিশনের শুনানির শেষে আজ বিচারপতি দীপঙ্কর দত্ত এই নির্দেশ দিয়েছেন। আদালতের নজরদারিতেই সিআইডিকে তদন্ত চালানোর নির্দেশ দিয়েছেন বিচারপতি। পয়লা সেপ্টেম্বরের মধ্যে সিআইডিকে তদন্তের প্রাথমিক রিপোর্ট জমা দিতে হবে হাইকোর্টে।

Updated By: Jul 28, 2014, 06:43 PM IST
ধর্ষণ, খুনের হুমকি, অবশেষে তাপস পালের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ কলকাতা হাইকোর্টের

কলকাতা: বিতর্কিত মন্তব্যের জন্য তাপস পালের বিরুদ্ধে সিআইডি তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী বাহাত্তর ঘণ্টার মধ্যে নাকাশিপাড়া থানায় তাপস পালের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করে তদন্ত শুরু করতে হবে সিআইডিকে। বিপ্লব চৌধুরীর করা রিট পিটিশনের শুনানির শেষে আজ বিচারপতি দীপঙ্কর দত্ত এই নির্দেশ দিয়েছেন। আদালতের নজরদারিতেই সিআইডিকে তদন্ত চালানোর নির্দেশ দিয়েছেন বিচারপতি। পয়লা সেপ্টেম্বরের মধ্যে সিআইডিকে তদন্তের প্রাথমিক রিপোর্ট জমা দিতে হবে হাইকোর্টে।

একজন আইন প্রণেতা হিসেবে তাপস পাল কীভাবে এ ধরনের মন্তব্য করেছেন, তা নিয়ে প্রশ্ন তোলে আদালত। খুন, ধর্ষণের হুমকি দেওয়ার  পরও তাপস পালের পাশেই দাঁড়ায় রাজ্য সরকার। আদালতে  সরকারি আইনজীবী আগাগোড়াই বলেন, ক্ষমা চেয়ে নিয়েছেন তৃণমূল সাংসদ। তাই তাঁর ওই বক্তব্য শাস্তিযোগ্য অপরাধ নয়।  তাপস পালের বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে দুটি মামলা চলছে কলকাতা হাইকোর্টে। একটি জনস্বার্থ মামলা। এবং একটি মামলা পুলিসি নিষ্ক্রিয়তার।

 

.