Amit Malviya: রাহুল গান্ধীকে নিয়ে 'বিতর্কিত' ট্যুইট, অমিত মালব্যর বিরুদ্ধে FIR দায়ের

রাহুল গান্ধীর সাম্প্রতি আমেরিকা সফর নিয়ে একটি ট্যুইট করেন মালব্য। যেখানে তিনি দাবি করেন, রাহুল গান্ধী 'প্রতারণামূলক খেলা' খেলছেন। ওই ট্যুইটের প্রেক্ষিতেই মালব্যর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয় বলে মনে করা হচ্ছে রাজনৈতিক মহলের তরফে। 

Updated By: Jun 28, 2023, 06:18 PM IST
Amit Malviya: রাহুল গান্ধীকে নিয়ে 'বিতর্কিত' ট্যুইট, অমিত মালব্যর বিরুদ্ধে FIR দায়ের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাহুল গান্ধীর বিরুদ্ধে ট্যুইটকে কেন্দ্র করে এবার এফআইআর দায়ের করা হল অমিত মালব্যর বিরুদ্ধে। বেঙ্গালুরুতে বিজেপি নেতার বিরুদ্ধে দায়ের করা হয় এফআইআর। কর্নাটকের কংগ্রেস নেতা রমেশ বাবু বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বেঙ্গালুরুতে। বিজেপির আইটি সেলের প্রধানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় দায়ের করা হয় অভিযোগ।

আরও পড়ুন, Hospital Licence Cancelled: জিভের বদলে অপারেশন শিশুর যৌনাঙ্গে, লাইসেন্স বাতিল এই হাসপাতালের

কর্নাটক প্রদেশ কংগ্রেসের সোশ্যাল মিডিয়ার ভারপ্রাপ্ত নেতা রমেশবাবুর অভিযোগের ভিত্তিতেই কর্নাটকের হাই গ্রাউন্ড থানায় এই এফআইআর হয়। রমেশবাবু তাঁর অভিযোগে জানিয়েছেন, অমিত মালব্য ‘ভোটারদের মধ্যে পারস্পরিক শত্রুতা’ তৈরি করতে মিথ্যা তথ্য ছড়াচ্ছেন। ১৭ জুন অমিত মালব্যর করা একটি ট্যুইটকে কেন্দ্র করে প্রদেশ কংগ্রেস নেতা এই অভিযোগ করেন।

রাহুল গান্ধীর সাম্প্রতি আমেরিকা সফর নিয়ে একটি ট্যুইট করেন মালব্য। যেখানে তিনি দাবি করেন, রাহুল গান্ধী 'প্রতারণামূলক খেলা' খেলছেন। ওই ট্যুইটের প্রেক্ষিতেই মালব্যর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয় বলে মনে করা হচ্ছে রাজনৈতিক মহলের তরফে। অভিযোগ, অমিত মালব্য তাঁর ট্যুইটে রাহুল গান্ধীকে একজন বিপজ্জনক এবং ক্ষতিকর ব্যক্তি হিসেবে চিহ্নিত করেছেন।

রাহুল গান্ধীকে প্রবল ভারত বিরোধী এবং বিদেশে গিয়ে ভারতের সম্মানহানি করার জন্য কোনও চেষ্টার কসুর করেন না এমন এক ব্যক্তি হিসেবে দেখানো হচ্ছে। রাহুলের যেন একটিই উদ্দেশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিব্রত করা। এই অভিযোগ এনেই দায়ের হয়েছে এফআইআর।

অন্যদিকে, বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য এই বিষয়ে একটি ট্যুইটে লেখেন, 'অমিত মালব্যর বিরুদ্ধে দায়ের করা অভিযোগটি পুরোপুরি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। মামলাটি ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ এবং ৫০৫(২) ধারায় করা হয়েছে। এই ধারাগুলিতো দুই গোষ্ঠীর মধ্যে শত্রুতার প্রেক্ষিতে ব্যবহার করা হয়। আমরা আদালতে এটিকে চ্যালেঞ্জ করে বিচার চাইব'।

আরও পড়ুন, Delhi High Court: বীর্য না মিললেও, পেনিট্রেশন মানেই ধর্ষণ : হাইকোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.