Exclusive, Amit Shah and Sourav Ganguly: অমিত শাহ'র সঙ্গে সৌরভের পরিবারের কোন কোন সদস্যের দেখা করার অনুমতি মিলল?

অমিত শাহর ছেলে জয় শাহর (Jay Shah) সঙ্গে বিসিসিআই পরিচালনা করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।  

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: May 6, 2022, 03:09 PM IST
Exclusive, Amit Shah and Sourav Ganguly: অমিত শাহ'র সঙ্গে সৌরভের পরিবারের কোন কোন সদস্যের দেখা করার অনুমতি মিলল?
২০১৯ সালে একবার অমিত শাহ ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎ হয়েছিল। ফাইল চিত্র

সব্যসাচী বগাচী: বৃহস্পতিবার দুপুর থেকে খবরটা দাবানলের মতো ছড়িয়ে যাওয়ার পর থেকেই বেহালার বীরেন রায় রোডের ‘মা মঙ্গলচণ্ডী’ ভবনের ব্যস্ততা তুঙ্গে। প্রধান অতিথি যেহেতু খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) মতো হেভিওয়েট নেতা, তাই তাঁকে অভ্যর্থনা জানানোর জন্য আট থেকে ১০ জনের একটি বিশেষ তালিকা তৈরি করা হয়েছে। সুত্র মারফত এমনটাই জানা গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাজ্য বিজেপি-র কয়েকজন নেতাও থাকতে পারেন।

তালিকায় মুখ্য নিমন্ত্রণকর্তা বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ছাড়াও রয়েছেন তাঁর মা নিরুপা গঙ্গোপাধ্যায়, স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly) ও দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। এছাড়া তাঁদের পরিবারের আরও কয়েক জন অমিত শাহর কাছাকাছি থাকতে পারবেন। ‘অমিত সাক্ষাত’-এর জন্য বিকেল চারটের মধ্যে গঙ্গোপাধ্যায় পরিবারের সবাইকে বাড়িতে ঢুকে যেতে হবে। সুত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

করোনার (Covid 19) দাপট এখনও কাটেনি। তাই অমিত শাহর নৈশভোজে উপস্থিত থাকা সদস্যদের কোভিডের দুটি টিকার রিপোর্ট থাকা বাধ্যতামূলক। সুত্র এমনটাই দাবি করেছে। কেন্দ্রীয় মন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী নিরামিষ খাবার পছন্দ করেন। সেই মতো তাঁর জন্য একাধিক নিরামিষ পদ তৈরি করার তোরজোড় চলছে। গুজরাতি খাবার ছাড়াও ডিনার টেবিলে থাকবে একাধিক বাঙালি খাবার। তবে প্রোটোকল বজায় রাখার স্বার্থে গঙ্গোপাধ্যায় পরিবারের তরফ থেকে খাদ্য তালিকা প্রকাশ করা হচ্ছে না।

একগুচ্ছ কর্মসূচি নিয়ে দুই দিনের বঙ্গ সফরে এসেছেন অমিত শাহ। তাঁর সফরসূচির প্রায় সবটাই জানা ছিল আগে থেকে। তবে বৃহস্পতিবারই তাঁর সফর সূচিতে এসেছে পরিবর্তন। হরিদাসপুরে বিএসএফের অনুষ্ঠানে তখন অমিত শাহ। ঠিক সেই সময়ে খবর পাওয়া যায় যে, শুক্রবার সন্ধেবেলা নাকি তিনি যাবেন বেহালার বীরেন রায় রোডে মহারাজের বাড়ি। সেখানে নাকি থাকবে মহারাজকীয় নৈশভোজের ব্যবস্থা।

শুক্রবার সন্ধেয় স্বরাষ্ট্রমন্ত্রী ভিক্টোরিয়ায় সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠানে আমন্ত্রিত হিসেবে যাবেন। সেখানে নৃত্য পরিবেশন করতে পারেন ডোনা গঙ্গোপাধ্যায় । সেই অনুষ্ঠান শেষ হওয়ার কথা সন্ধে সাতটা নাগাদ। গঙ্গোপাধ্যায় তারপর বিজেপির রাজ্য দপ্তরে একাধিক কর্মসূচি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। কিন্তু এর ফাঁকেই তিনি চলে যাবেন বেহালার বীরেন রায় রোডের বিখ্যাত ‘মা মঙ্গলচণ্ডী ভবনে’। এমনটাই জানা গিয়েছে।

এ দিকে বিজেপি-র (BJP) সর্ব ভারতীয় নেতার বেহালা সফর নিয়ে মুখ্যমন্ত্রীর (Chief Minister of West Bengal) প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, ”সৌরভকে বলো রসগোল্লা, দই কিনে দিতে। বাংলার এই জিনিসগুলো ভাল।”

অমিত শাহর ছেলে জয় শাহর (Jay Shah) সঙ্গে বিসিসিআই পরিচালনা করছেন সৌরভ। ২০২১ সালের বিধানসভা ভোটের আগে একবার সৌরভের বাড়িতে যাওয়ার কথা ছিল শাহর। তবে সেই সময় বোর্ড সভাপতি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার জন্য দুজনের সাক্ষাৎ হয়নি। তবে এ বার সম্ভবত দু’ জনের দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে।

সৌরভের বাড়িতে শাহের যাওয়া রাজনৈতিক ভাবে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ, ২০২১ সালের বিধানসভা ভোটের আগে সৌরভের বিজেপিতে যোগদান করা নিয়ে একটা জোর গুঞ্জন শোনা যাচ্ছিল। যদিও তখন কিছু হয়নি। তবে ২০২৪-এর লোকসভা ভোটের আগে তেমন কিছু ঘটে কিনা, সে দিকে নজর রাখছে রাজনৈতিক মহল। 

আরও পড়ুন: Big Breaking News: শুক্রবার সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের বাড়িতে যেতে পারেন অমিত শাহ

আরও পড়ুন: Sourav Ganguly-র বাড়িতে Amit Shah-এর সফর নিয়ে কী বললেন Mamata Banerjee? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.