আদালতের বাইরে একাদশ মামলা নিষ্পত্তির আশা

একাদশ শ্রেণির পাঠ্যবই নিয়ে অচলাবস্থা এখনও কাটল না। আজ হাইকোর্টে এই মামলার শুনানি ছিল। উচ্চ-মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়, তারা আদালতের বাইরে মামলাকারী প্রকাশনা সংস্থার সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নিতে চায়। সংশ্লিষ্ট প্রকাশনা সংস্থাও তাতে রাজি হওয়ায় এই প্রস্তাবে অনুমতি দেয় আদালত।  আলোচনা কতদূর ফলপ্রসূ হল তা আগামিকাল দুপক্ষকেই আদালতে হাজির হয়ে জানাতে হবে।

Updated By: Jul 11, 2013, 02:38 PM IST

একাদশ শ্রেণির পাঠ্যবই নিয়ে অচলাবস্থা এখনও কাটল না। আজ হাইকোর্টে এই মামলার শুনানি ছিল। উচ্চ-মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়, তারা আদালতের বাইরে মামলাকারী প্রকাশনা সংস্থার সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নিতে চায়। সংশ্লিষ্ট প্রকাশনা সংস্থাও তাতে রাজি হওয়ায় এই প্রস্তাবে অনুমতি দেয় আদালত। 
আলোচনা কতদূর ফলপ্রসূ হল তা আগামিকাল দুপক্ষকেই আদালতে হাজির হয়ে জানাতে হবে।
তবে, একইসঙ্গে বিচারপতি জানিয়ে দিয়েছেন, বই ছাপা ও বিক্রির ওপর গত মঙ্গলবারের স্থগিতাদেশ জারি থাকবে। ফলে, ছাত্রছাত্রীদের সমস্যা এখনও মিটল না। মঙ্গলবারের মতো আজও সরকারি আইনজীবীকে ভর্তসনা করে হাইকোর্ট। বই না পাওয়ায় ছাত্রছাত্রীদের অসুবিধার কথা তোলেন  সরকারি আইনজীবী। তখনই ভর্তসনার সুরে বিচারপতি বলেন, অনিয়ম করার সময় খেয়াল না থাকলেও আদালতে এলেই জনস্বার্থের কথা মনে পড়ে।               

.