Dilip Ghosh: মমতাকে কুরুচিকর আক্রমণ, দিলীপ ঘোষকে নোটিস ধরাল কমিশন!

দিলীপ ঘোষ বলেন,"দিদি গোয়ায় গিয়ে বলেন গোয়ার মেয়ে, ত্রিপুরায় গিয়ে বলেন ত্রিপুরার মেয়ে, আগে বাপ তো ঠিক করুন, যার তার মেয়ে হওয়া ঠিক নয়।"  দিলীপ ঘোষকে ভর্ৎসনা করে বিজেপির শীর্ষ নেতৃত্বও।

Updated By: Mar 28, 2024, 02:34 PM IST
Dilip Ghosh: মমতাকে কুরুচিকর আক্রমণ, দিলীপ ঘোষকে নোটিস ধরাল কমিশন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্বন্ধে অসাংবিধানিক শব্দ প্রয়োগের জন্য দিলীপ ঘোষকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। ২৯ মার্চ বিকেল ৫টার মধ্যে জবাব যাওয়া হল দিলীপ ঘোষের। নির্ধারিত সময়ের মধ্যে জবাব না দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে জাতীয় নির্বাচন কমিশন। এমনটাই বলা হয়েছে নোটিসে।

প্রসঙ্গত, নির্বাচনী প্রচারে বেরিয়ে বেলাগাম দিলীপ ঘোষ বলেন,"দিদি গোয়ায় গিয়ে বলেন গোয়ার মেয়ে, ত্রিপুরায় গিয়ে বলেন ত্রিপুরার মেয়ে, আগে বাপ তো ঠিক করুন, যার তার মেয়ে হওয়া ঠিক নয়।" মঙ্গলবার দুর্গাপুরের প্রাণকেন্দ্র সিটি সেন্টারের চতুরঙ্গ মাঠ হয়ে অম্বুজা থেকে ফের চতুরঙ্গ মাঠ এলাকায় বিজেপি কর্মীদের সাথে পায়ে হেঁটে প্রচার করেন দিলীপ ঘোষ। এরপর দুর্গাপুরের রাজীব গান্ধী স্মারক ময়দানে বিজেপি কর্মীদের সঙ্গে আলোচনা সারেন। চায়ে-পে চর্চার মাধ্যমে জনসংযোগও করেন। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করেন দিলীপ ঘোষ। বলেন,"গোয়ায় বলেন গোয়ার মেয়ে, ত্রিপুরায় বলেন ত্রিপুরার মেয়ে, আগে বাপ তো ঠিক করুন!যার তার মেয়ে হওয়া ঠিক নয়।"

দিলীপ ঘোষের এই মন্তব্যের পরই তোলপাড় পড়ে যায়। তীব্র নিন্দায় সরব হয় তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস দিলীপ ঘোষের বিরুদ্ধে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়। দিলীপ ঘোষের কুমন্তব্য নিয়ে তৃণমূল তোপ দাগে, "দিলীপ ঘোষ যে মন্তব্যটা করেছেন, তা অত্যন্ত কুৎসিত এবং কুরুচিকর। মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে গিয়ে বাবা তুলে কথা বলছেন! এটা কোন ধরনের রুচি? কোন সংস্কৃতি? দিলীপ ঘোষের মন্তব্যের জেরে অস্বস্তিতে পড়ে যায় দল বিজেপিও। সাফাই বিবৃতি দিতে বাধ্য হয় বিজেপি। দিলীপের বক্তব্যের তীব্র নিন্দা করে দল। 

মুখ্য়মন্ত্রীকে নিয়ে করা 'কুরুচিকর' মন্তব্যে যে দল দিলীপের পাশে নেই, তা স্পষ্ট করে দেয় বিজেপি শীর্ষ নেতৃত্বও। দিলীপ ঘোষকে ভর্ৎসনা করে বিজেপির শীর্ষ নেতৃত্ব। কার্যত শোকজ করা হয় তাঁকে। ঘরে-বাইরে চাপের মুখে পড়ে তাঁর মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন দিলীপ ঘোষ। বলেন, "আমার ভাষা নিয়ে বহু লোকের আপত্তি রয়েছে। পার্টিও বলেছে, অন্যরাও বলেছে যে ভাষাটা অসংশদীয়। যদি তাই হয় তাহলে তার জন্য আমি দুঃখিত।" ওদিকে কঙ্গনা রানাউতকে নিয়ে কুরুচিকর মন্তব্যের জেরে কংগ্রেসের সুপ্রিয়া শ্রীনেতেকেও নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। 

আরও পড়ুন, Satabdi Roy: তিহাড় থেকেই 'খেলবেন' কেষ্ট! 'খেলতে, খেলতে' ছড়া কেটে পালটা কটাক্ষ বিজেপির...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.