Mahua Moitra: দেবের পর এবার মহুয়া! তৃণমূল বহিষ্কৃত সাংসদকে তলব ইডি-র...

বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন সংক্রান্ত মামলা মহুয়াকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর তেমনই।  

Updated By: Feb 15, 2024, 09:16 PM IST
Mahua Moitra: দেবের পর এবার মহুয়া! তৃণমূল বহিষ্কৃত সাংসদকে তলব ইডি-র...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নজরে এবার মহুয়া মৈত্র। লোকসভা থেকে বহিষ্কৃত তৃণমূল সাংসদকে তলব করল ইডি। কবে? সোমবার ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন সংক্রান্ত মামলা মহুয়াকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Mimi Chakraborty: দলনেত্রীর কাছে 'ইস্তফা' সাংসদ মিমি-র, প্রত্যাখ্যান মমতার?

২ মাস পার। ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের সুপারিশ করেছিল এথিক্স কমিটি। সংসদের তখন শীতকালীন অধিবেশন চলছে। গত ৮ ডিসেম্বর এথিক্স কমিটির সেই রিপোর্ট পেশ  করা হয় লোকসভায়। সঙ্গে মহুয়াকে সাংসদ থেকে বহিষ্কারের প্রস্তাবও। সেই প্রস্তাবের উপর আলোচনার জন্য প্রথমে আধঘণ্টা সময় দিয়েছিলেন স্পিকার ওম বিড়লা। পরে তৃণমূল আর্জি মেনে বাড়তি সময় দেন তিনি। মহুয়াকে অবশ্য আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি। তুমুল হুইহট্টগোলের পর শেষপর্যন্ত লোকসভা ধ্বনি ভোটে পাস হয়ে যায় প্রস্তাব।

স্রেফ মহুয়াই নন, তৃণমূল সাংসদকে দেবকেও তলব করেছে ইডি। ২১ ফ্রেরুয়ারি গোরু পাচার মামলায় দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে ঘাটালের তৃণমূল সাংসদকে। সমস্ত নথি নিয়ে যেতে বসেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর আগেও এই মামলায় ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন দেব।  

আরও পড়ুন:  Sandeshkhali | Mamata Banerjee: 'আগে টার্গেট শেখ শাহাজাহান...',সন্দেশখালিকাণ্ডে বিজেপিকে নিশানা মমতার!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.