Saradha কাণ্ডে এবার রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিত্ কর পুরকায়স্থকে তলব ED-র

সারদার টাকা শেষপর্যন্ত কোথায় পৌঁছছে তা খতিয়ে দেখছে ইডি......

Updated By: Mar 19, 2021, 12:40 PM IST
Saradha কাণ্ডে এবার রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিত্ কর পুরকায়স্থকে তলব ED-র

নিজস্ব প্রতিবেদন: সারদাকাণ্ডের তদন্তে এবার রাজ্যের উপদেষ্টা সুরজিত্ কর পুরকায়স্থকে ডেকে পাঠাল ইডি। 

আগামী ২৫ মার্চ সুরজিত্কে সিজিও কমপ্লেক্সে ED-র দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এমনটাই জানা যাচ্ছে ইডি সূত্রে। এর আগে সারদাকাণ্ডে সুরজিত্ কর পুরকায়স্থকে একবার জেরা করেছিল সিবিআই(CBI)। তাঁর বয়ান রেকর্ড করা হয়।

আরও পড়ুন-ফের ভয়ঙ্কর আকার নিচ্ছে Coronavirus সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে মৃত ১৭২

সারদাকাণ্ডে রাজ্য়ের একাধিক রাজনৈতিক নেতার বিরুদ্ধে তদন্ত হচ্ছে। সারদার টাকা শেষপর্যন্ত কোথায় পৌঁছছে তা খতিয়ে দেখছে ইডি। পাশাপাশি টাকার হাতবদল কীভাবে হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত করতে গিয়ে ইডির হাতে এসেছে একটি সিডি। সেখানে দেখা গিয়েছে সারদার একটি অনুষ্টানে হাজির ছিলেন সুরজিত্ কর পুরকায়স্থ(Surajit Ka Purrakayastha)। কী কারণে ওই অনুষ্টানে ছিলেন রাজ্যের প্রাক্তন ডিজি সুরজিত্ বাবু তা জানতে চান ইডির তদন্তকারীরা।

আরও পড়ুন-প্রার্থী না-পসন্দ, রাজগঞ্জে বিক্ষোভ ও কুশপুতুল দাহ বিজেপির

সম্প্রতি আইকোর মামলায় তলব করা হয়েছিল মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। আইকোরের এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্থ। একইভাবে ডাকা হয়েছে সুরজিত্ বাবুকেও। সুরজিত্ বাবুই শুধু নয়, আগামী ২৫ মার্চ তদল বরা হয়েছে প্রাক্তন আইপিএস অফিসার রজত মজুমদারকে। তাঁকে একসময় গ্রেফতারও করেছিল সিবিআই(CBI)। অন্যদিকে, আজ ওই মামলায় মদন মিত্রকেও(Madan Mitra) হাজিরা দিতে হয়েছে। এছাড়া তলব করা হচ্ছে কুণাল ঘোষ, প্রাক্তন তৃণমূল সাংসদ আহমদ হাসান ইমরানকে। সারদা মামলার তদন্ত শেষ পর্যায়ে রয়েছে বলে জানা যাচ্ছে। ফলে ভোটের মুখে রাজ্যের একের পর রাজনীতিবিদ, পুলিসকর্তার তলব খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

.