Nusrat Jahan: আর্থিক প্রতারণার মামলা! নুসরত জাহানকে তলব করল ইডি

বসিরহাটের তৃণমূল সাংসদের নামে ২৪ কোটি টাকা প্রতারণার অভিযোগ জমা পড়েছিল ইডি-র কাছে। একইসঙ্গে টাকা নিয়েও ফ্ল্যাট হস্তান্তর না করার অভিযোগ করা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে। নুসরতের সঙ্গে ওই সংস্থার ডিরেক্টর রাকেশ সিংহকেও তলব করা হয়েছে বলে সূত্রের খবর।  

Updated By: Sep 5, 2023, 12:26 PM IST
Nusrat Jahan: আর্থিক প্রতারণার মামলা! নুসরত জাহানকে তলব করল ইডি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বসিরহাটের তৃণমূল সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহানকে (Nusrat Jahan) তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজিরার নির্দেশ। নুসরত জাহানের বিরুদ্ধে ২৪ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছিল। নুসরতের সঙ্গে ওই সংস্থার ডিরেক্টর রাকেশ সিংহকেও তলব করা হয়েছে বলে সূত্রের খবর।  

আরও পড়ুন, Kasba School Student Death: কসবায় স্কুলপড়ুয়ার রহস্যমৃত্যুতে অধ্যক্ষ সহ ৪ জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের

বসিরহাটের তৃণমূল সাংসদের নামে ২৪ কোটি টাকা প্রতারণার অভিযোগ জমা পড়েছিল ইডি-র কাছে। একইসঙ্গে টাকা নিয়েও ফ্ল্যাট হস্তান্তর না করার অভিযোগ করা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে। সেভেন্থ সেন্স ইনফ্রাস্টাচারের ডিরেক্টর থাকাকালীন ২৪ কোটি টাকা বেআইনি লেনদেনের সঙ্গে জড়িত বলে গড়িয়াহাট থানায় এইআইআর দায়ের হয়েছিল নুসরতের বিরুদ্ধে। এবার সেই কেসে নুসরত জাহানকে ডেকে পাঠাল ইডি। 

বিজেপি নেতা শঙ্কুদেব পাণ্ডা প্রতারিতদের সঙ্গে নিয়ে অভিযোগ জানাতে যান ইডি দফতরে। এরপর নুসরত প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে দাবি করেন, তিনি কোনও আর্থিক দুর্নীতিতে যুক্ত নন। সংস্থাটির ডিরেক্টর থাকাকালীন কোটি টাকা ঋণ নিয়েছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে তা ফেরত দিয়ে দেন। 

নুসরতের দাবি, 'এই কোম্পানি থেকে ২০১৭-র ১ মার্চ আমি রিজাইন করি। আমার বাড়ি দুর্নীতির টাকা দিয়ে কেনা নয়। এই কোম্পানি থেকে আমি লোন নিই। ১ কোটি ১৬ লাখ ৩০ হাজার ২৮৫ টাকা লোন নিই। ২০১৭-র ৬ মে সুদ সহ ১ কোটি ৪০ লাখ ৭১ হাজার ৯৯৫ টাকা ফেরৎ দিই এই কোম্পানিতে। সব ব্যাংক ডিটেইলস ও রেকর্ড আমার কাছে আছে। আমি কোনওদিনই এরকম কোনও কাজ না করেছি, না করব। ৩০০ শতাংশ চ্যালেঞ্জ করে বলতে পারি, দুর্নীতির সঙ্গে আমি কোনওভাবেই জড়িত নয়। 

কিন্তু, নুসরতের দাবিতেই সব 'হিসেব' মেলেনি! কারণ যখন এই অপরাধটা হয়েছে, তখন ২০১৪ সালে তিনি কোম্পানির একজন অন্যতম ডিরেক্টর। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি ওই কোম্পানির একজন অন্যতম ডিরেক্টর ছিলেন। ৩ বছর, ২০১৭ সালের মধ্যে ফ্ল্যাট দেওয়ার কথা ছিল! এদিকে ওই সময় তিনি ওই কোম্পানি থেকে লোন নিয়ে তাঁর ফ্ল্যাটটি কেনেন। ফলে প্রশ্ন উঠছে, তিনি ব্যাংক থেকে লোন না নিয়ে কেন কোম্পানি থেকেই লোন নিলেন?

আরও পড়ুন, Jhargram: মুখ্যমন্ত্রীর আশ্বাসে চাকরি পেয়েও বেতনহার, জেলা প্রশাসনকে হলফনামা দিতে নির্দেশ হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.