শহরে ফের কোটি কোটি টাকা উদ্ধার, খাটের নীচে লুকিয়ে রাখা টাকা কার? তদন্তে ইডি

শনিবার সকালে ইডির তল্লাশি অভিযানে নিসারের দোতলা বাড়ির খাটের তলা থেকে প্লাস্টিকের থলিতে মোড়া ৫০০ টাকার অসংখ্য নোটের বান্ডিল পাওয়া গিয়েছে। মিলেছে ২০০০ টাকার নোটের বান্ডিলও। 

Updated By: Sep 10, 2022, 02:25 PM IST
শহরে ফের কোটি কোটি টাকা উদ্ধার, খাটের নীচে লুকিয়ে রাখা টাকা কার? তদন্তে ইডি
নিজস্ব চিত্র।

পিয়ালি মিত্র: আবারও শহর কলকাতায় একযোগে তল্লাশি অভিযান ইডির। শনিবার সকাল থেকে এনফোর্সমেণ্ট ডিরেক্টরের আধিকারিকরা কলকাতার প্রায় তিনটি জায়গায় একসঙ্গে তল্লাশি চালায়। পার্ক স্ট্রিট-সহ আরও দুটি জায়গায় চলা এই অভিযানে মিলেছে বেশকিছু চাঞ্চল্যকর তথ্য, এমনটাই দাবি ইডি আধিকারিকদের। শুধু তাই নয়, গার্ডেনরিচের এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি অভিযান চলার সময় উদ্ধার কোটি কোটি টাকা হয়। যা নতুন মাত্রা যোগ করেছে আজকের এই অভিযানে। গার্ডেনরিচের ওই ব্যবসায়ীর নাম নিশার খান। টাকার পরিমান ঠিক কত তা এখনও পর্যন্ত না জানা গেলেও নিসারের বাড়ির খাটের তলা থেকে দু-হাজার এবং পাঁচশো টাকার নোটে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা, জানিয়েছেন ইডি আধিকারিকরা। 

আরও পড়ুন, EXCLUSIVE: গরু, কয়লার পর ইডির নজরে বালি-পাথর পাচার, তদন্তের সবুজ সংকেত দিল্লির

এই বিপুল টাকা গোনার যন্ত্রও আনা হবে বলে ইডি সূত্র মারফত জানা গিয়েছে। যদিও গার্ডেনরিচ থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধারের কথা আনুষ্ঠানিক ভাবে এখনও জানায়নি ইডি। পার্ক স্ট্রিট থানা এলাকার ম্যাকলয়েড স্ট্রিটের একটি আবাসন ছাড়াও গার্ডেনরিচ ও মোমিনপুরের আরও দুই ব্যবসায়ীর বাড়িতে অভিযানে যায় ইডির পৃথক দল। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়েই সকাল সাড়ে ৮টা থেকে একযোগে শুরু হয় তল্লাশি অভিযান। গার্ডেনরিচে পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়িতে গিয়ে চোখ কপালে ওঠার জোগাড় হয় ইডি আধিকারিকদের। ইডি সূত্রে খবর, এখনও পর্যন্ত ৭ কোটি টাকা উদ্ধার হয়েছে। 

শনিবার দুপুর ১টা নাগাদ ইডির আরও আধিকারিক নিসারের বাড়িতে ঢোকেন। কেন্দ্রীয় বাহিনীর সামনে নিসারের বাড়িতে আরও একপ্রস্ত চিরুনিতল্লাশি শুরু হয়। সূত্রের খবর, ওই টাকার উৎস কী, তার সদুত্তর দিতে পারেননি ওই ব্যবসায়ী। এমনকি, ওই টাকার সংক্রান্ত কোন বৈধ নথিপত্রও তিনি দেখাতে পারেননি বলে সূত্রের দাবি।

সূত্রের খবর, মোবাইল অ্যাপ সংক্রান্ত প্রতারণার একটি মামলায় শনিবার এই তল্লাশি অভিযান শুরু করে ইডি। নিসারের বাড়ি থেকে উদ্ধার হওয়া ওই বিপুল অর্থ প্রথমে বাজেয়াপ্ত করবেন ইডি আধিকারিকেরা। মোট ৬ জায়গায় ভাগ হয়ে অভিযান চালায় ইডি। শুধুমাত্র খাটের তলা নয়, হাঁড়ি থেকেও টাকা উদ্ধার হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে এই টাকার পরিমাণ আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন, Kolkata Airport: কলকাতা বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব এবার বেসরকারি সংস্থার হাতে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.