SSC Scam: ১২০ কোটির দুর্নীতি? পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আরও বড় অভিযোগ ইডির

শিক্ষক নিয়োগে দুর্নীতি খুবই গুরুতর। সেখানে ২০ কোটি নয়, ১২০ কোটি টাকার দুর্নীতি হয়েছে। আরও ১০০ কোটি টাকা উদ্ধার করতে হবে। সোমবার আদালতে এমনই দাবি করেন তিনি। রবিবার ইডির আইনজীবী আদালতকে জানান, একটি পেঁয়াজ পাওয়া গেছে। যত বেশি তার খোসা ছাড়ানো হবে, তত বেশি তথ্য বেরিয়ে আসবে।

Updated By: Jul 26, 2022, 05:32 PM IST
SSC Scam: ১২০ কোটির দুর্নীতি? পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আরও বড় অভিযোগ ইডির
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্কুলে শিক্ষক নিয়োগে মোট ১২০ কোটি টাকার দুর্নীতি। আরও ১০০ কোটি টাকা আদায় করতে হবে। আদালতে চাঞ্চল্যকর দাবি করলেন ইডি-র (ED) আইনজীবী। তিনি আরও দাবি করেছেন যে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) প্রাথমিক এবং এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (SSC Scam) সক্রিয়ভাবে জড়িত ছিলেন। ইডির দাবি, মন্ত্রী ও অর্পিতা মুখোপাধ্যায় একসঙ্গে জমি কিনেছেন। ইডি ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ২১ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার করেছে। প্রশ্ন উঠছে, এটা হিমশৈলের চূড়া মাত্র।

এর পরিপ্রেক্ষিতে সোমবার আদালতে চাঞ্চল্যকর দাবি করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আইনজীবী। শিক্ষক নিয়োগে দুর্নীতি খুবই গুরুতর। সেখানে ২০ কোটি নয়, ১২০ কোটি টাকার দুর্নীতি হয়েছে। আরও ১০০ কোটি টাকা উদ্ধার করতে হবে। সোমবার আদালতে এমনই দাবি করেন তিনি। রবিবার ইডির আইনজীবী আদালতকে জানান, একটি পেঁয়াজ পাওয়া গেছে। যত বেশি তার খোসা ছাড়ানো হবে, তত বেশি তথ্য বেরিয়ে আসবে।

এ দিন আদালতে আরও এক বিস্ফোরক দাবি করে ইডি। অতিরিক্ত সলিসিটর জেনারেল সূর্যপ্রকাশ ভি রাজু কার্যত ইডি-র পক্ষে উপস্থিত হয়ে দাবি করেছেন যে প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়ি থেকে গ্রুপ ডি কর্মীদের বিপুল সংখ্যক পরিচয়পত্র এবং প্রাথমিক শিক্ষকদের নথি উদ্ধার করা হয়েছে। এর থেকে এটা স্পষ্ট যে পার্থ চট্টোপাধ্যায় শুধুমাত্র গ্রুপ-ডি এবং এসএসসি নিয়োগ দুর্নীতিতেই নয়, প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতেও সক্রিয়ভাবে জড়িত।

শুধু তাই নয়, পার্থ ও অর্পিতার সম্পর্কের বিষয়েও আদালতে মুখ খুললেন অতিরিক্ত সলিসিটর জেনারেল। তার দাবি, পার্থ অর্পিতার খুব কাছের মানুষ। দুজনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। দুজনেরই ফোনে নিয়মিত যোগাযোগ ছিল। তিনি আদালতে এও বলেন যে, দুজনকে সামনাসামনি জিজ্ঞাসাবাদ করা দরকার। জবাবে পার্থর আইনজীবীকে অবশ্য বলতে শোনা যায়, "আমি আমার জুনিয়রকে ডাকতে পারি। তার মানে এই নয় যে, অন্তরঙ্গ সম্পর্ক আছে।"

আরও পড়ুন, Partha Chatterjee, Naktala Udayan Sangha: গ্রেফতার প্রাণপুরুষ পার্থ, নাকতলা উদয়ন সংঘের পুজোর ভবিষ্যৎ কী?

আরও পড়ুন, Partha Chatterjee In ED: ইডির জেরায় সহযোগিতা করছেন না পার্থ! গুরুত্বপূর্ণ তথ্য দিলেন অর্পিতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.