Loksabha Election 2024: 'বোমাবাজি, ধর্ষণের ঘটনা ঘটলে সবাইকে সরাব', কমিশনের তোপে পুলিস সুপার!

আর বেশি দেরি নেই। লোকসভার ভোটে প্রস্তুতি এখন শেষ পর্যায়ের। কলকাতায় এসেছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। গতকাল, রবিবার রাতেই শহরে পৌঁছন নির্বাচন কমিশনার রাজীব কুমার ও ফুল বেঞ্চের সদস্য়রা।

Updated By: Mar 4, 2024, 05:15 PM IST
Loksabha Election 2024: 'বোমাবাজি, ধর্ষণের ঘটনা ঘটলে সবাইকে সরাব', কমিশনের তোপে পুলিস সুপার!

সুতপা সেন ও শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: দোরগোড়ায় লোকসভা ভোট। নির্ঘণ্ট ঘোষণার আগেই যখন রাজ্যে রুটমার্চ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী, তখন সন্দেশখালির প্রসঙ্গ তুলে বসিরহাটের পুলিস কমিশনারকে তুলোধনা করল নির্বাচন কমিশন! সঙ্গে হুঁশিয়ারি, 'সন্দেশখালিতে ভয় দেখানো, বোমাবাজি কিংবা ধর্ষণের মতো ঘটনা ঘটলে সিনিয়র অফিসারদের সরিয়ে দেওয়া হবে'।

আরও পড়ুন:  Justice Abhijit Ganguly: 'মানুষ আপনার দিকে তাকিয়ে, যাবেন না প্লিজ', বিচারপতির শেষদিনে চোখে জল এজলাসের

ঘটনাটি ঠিক কী? আর বেশি দেরি নেই। লোকসভার ভোটে প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। কলকাতায় এসেছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। গতকাল, রবিবার রাতেই শহরে পৌঁছন নির্বাচন কমিশনার রাজীব কুমার ও ফুল বেঞ্চের সদস্য়রা। কার কী অভিযোগ? ভোট নিয়ে কী মত? আজ, সোমবার পাঁচতারা হোটেলে প্রত্য়েকটি রাজনৈতিক দলের প্রতিনিধি সঙ্গে আলাদাভাবে বৈঠক করেন তাঁরা। এরপর বিভিন্ন জেলার এসপি ও ডিএমদের সঙ্গে শুরু হয় বৈঠক। 

আরও পড়ুন:  Kunal Ghosh: সুদীপের বিরুদ্ধে সরব, তাপস ছাড়লেন দল; কুণাল ঘোষের কাছে এল শোকজ নোটিস

এদিকে কমিশনের ফুলবেঞ্চের সঙ্গে বৈঠকে এক দফায় ভোটের দাবি তুলেছেন তৃণমূল। তাদের প্রশ্ন, 'বিজেপিশাসিত রাজ্যে এক দফায় ভোট হলে, এ রাজ্য়ের কেন'? অভিযোগ, নরেন্দ্র মোদী, অমিত শাহরা যাতে বারবার প্রচারের আসতে পারেন, সেকারণেই একাধিক দফায় ভোট করাতে চাইছে কমিশন। কমিশনের কাছে শুভেন্দু অধিকারীর নামেও নালিশ জানিয়েছে রাজ্যের শাসকদল। সূত্রের খবর তেমনই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.