Sagardighi By-Election: সাগরদিঘিতে উপনির্বাচনের ৭ দিন আগেই বন্ধ প্রচার....

সাগরদিঘি কেন্দ্রের বিধায়ক ছিলেন মন্ত্রী সুব্রত সাহা। তাঁর মৃত্যুতে ২৭ ফেব্রুয়ারি উপনির্বাচন হবে ওই কেন্দ্রে। 

Updated By: Feb 13, 2023, 10:16 PM IST
Sagardighi By-Election: সাগরদিঘিতে উপনির্বাচনের ৭ দিন আগেই বন্ধ প্রচার....

সুতপা সেন: ভোটের জন্য পরীক্ষার দিন বদলে গিয়েছে। মাধ্যমিকের কথা মাথায় রেখে এবার সাগরদিঘি উপনির্বাচনের প্রচারে রাশ টানল নির্বাচন কমিশন। কীভাবে? জানিয়ে দেওয়া হল, ২০ ফেরুয়ারি সকাল ১০টার পর মাইক বাজিয়ে প্রচার বা মিটিং-মিছিল করা যাবে না।

মুর্শিদাবাদের সাগরদিঘি কেন্দ্রের বিধায়ক ছিলেন খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সুব্রত সাহা। গত বছরের ২৯  ডিসেম্বর প্রয়াত হন তিনি। উপনির্বাচন হবে ২৭ ফ্রেরুয়ারি। 

আরও পড়ুন: Beliaghata: বেলেঘাটায় মায়ের পচাগলা দেহ আগলে বসে মেয়ে...

এদিকে ২৩ ফ্রেরুয়ারি থেকে শুরু হবে মাধ্যমিক। চলবে ৪ মার্চ পর্যন্ত। নিয়ম অনুযায়ী, পরীক্ষা শুরু হওয়ার ৭২ আগে থেকে রাজ্যের সর্বত্রই মাইক বাজানোয় নিষেধাজ্ঞা জারি করা হয়। তাহলে? উপনির্বাচনের ৭ দিন আগেই মাইক বাজিয়ে প্রচার বন্ধের নির্দেশ দিল কমিশন।  ২৫ ফ্রেব্রুয়ারি পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে প্রচারে অবশ্য বাধা নেই। 

এর আগে, সাগরদিঘিতে উপনির্বাচনের জন্য মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার দিন বদল করা হয়। কেন? যেদিন ভোট, সেদিনই পরীক্ষা হওয়ার কথা ছিল। পরীক্ষা হবে ১ মার্চ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.