West Bengal Loksabha Election 2024: সোমে ফের ভোট! বারাসত ও মথুরাপুরের দুই বুথে পুনর্নির্বাচনের নির্দেশ কমিশনের...

একটি উত্তর ২৪ পরগনায়, আর একটি দক্ষিণ ২৪ পরগনা জেলায়। গতকাল, শনিবার সপ্তম দফাতেই ভোট হয়ে গিয়েছে বারাসত ও মথুরাপুর লোকসভা কেন্দ্রে। এখন ভোটপ্রক্রিয়ায় যদি অনিময়ের অভিযোগ ওঠে, তাহলে নিয়ম অনুযায়ী সেই অভিযোগ খতিয়ে দেখে পুনর্নির্বাচনের নির্দেশ দিতে পারে কমিশন। ডায়মন্ড হারবারেও পুনর্নির্বাচনে দাবি তুলেছিল সিপিএম ও বিজেপি। কিন্তু সেই দাবি খারিজ হয়ে গিয়েছে।

Updated By: Jun 2, 2024, 09:43 PM IST
West Bengal Loksabha Election 2024: সোমে ফের ভোট! বারাসত ও মথুরাপুরের দুই বুথে পুনর্নির্বাচনের নির্দেশ কমিশনের...

সুতপা সেন: ফের ভোট! বারাসত ও মথুরাপুর লোকসভা কেন্দ্রে এবার পুনর্নির্বাচনের নির্দেশ দিল কমিশন। কবে? আগামীকাল, সোমবার। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

আরও পড়ুন:  Mamata on Exit Poll: 'বিশ্বাস করি না, একেবারে ভেগ, একেবারে ফেক', বুথফেরত সমীক্ষা উড়িয়ে দিলেন মমতা

একটি উত্তর ২৪ পরগনায়, আর একটি দক্ষিণ ২৪ পরগনা জেলায়। গতকাল, শনিবার সপ্তম দফাতেই ভোট হয়ে গিয়েছে বারাসত ও মথুরাপুর লোকসভা কেন্দ্রে। পুর্ননির্বাচন হবে বারাসতের দেগঙ্গার ১২০ নম্বর বুথ ও মথুরাপুরের কাকদ্বীপের ১৩১ নম্বর বুথে। কেন? ভোটপ্রক্রিয়ায় যদি অনিময়ের অভিযোগ ওঠে, তাহলে সেই অভিযোগ খতিয়ে দেখে পুনর্নির্বাচনের নির্দেশ দিতে পারে কমিশন। ডায়মন্ড হারবারেও পুনর্নির্বাচনে দাবি তুলেছিল সিপিএম ও বিজেপি। কিন্তু সেই দাবি খারিজ হয়ে গিয়েছে।

এদিকে ভোটের পর হিংসা! রাজ্যের কেন্দ্রীয় বাহিনীর রাখার সময় সীমা বাড়াল কমিশন। প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, মঙ্গলবার ৪ জুন ভোট গণনা পরও ৬ জুন পর্যন্ত ৪০০ কোম্পানি বাহিনী রাখা হবে। সেই সময় বেড়ে হল ১৯ জুন। এর আগে, একুশে বিধানসভা ভোটের ফল প্রকাশের পর রাজ্যে ভোট-পরবর্তী হিংসা অভিযোগ ওঠে। হাইকোর্টে নির্দেশে এখন তদন্ত করছে সিবিআই। 

আরও পড়ুন:  West Bengal Loksabha 2024| Debangshu Bhattacharya: বাংলায় বিজেপির ঝুলিতে ক'টি আসন? 'হিসেব' দিলেন তৃণমূল প্রার্থী দেবাংশু!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.