২৪ ঘণ্টার খবরের জেরে বাতিল হয়ে গেল পূর্বরেলের গ্রুপ ডি পদে নিয়োগের পরীক্ষা

Updated By: Dec 17, 2014, 10:00 AM IST
২৪ ঘণ্টার খবরের জেরে বাতিল হয়ে গেল পূর্বরেলের গ্রুপ ডি পদে নিয়োগের পরীক্ষা

চব্বিশ ঘণ্টার খবরের জের। বাতিল হয়ে গেল পূর্বরেলের গ্রুপ ডি পদে নিয়োগের পরীক্ষা। নভেম্বরের ২৩ ও ৩০ তারিখ এই পরীক্ষা নেওয়া হয়। বাতিল হওয়া পরীক্ষা ফের ফেব্রুয়ারিতে নেওয়া হতে পারে বলে রেল সূত্রে জানানো হয়েছে। পূর্ব রেলের গ্রুপ ডি পদে নিয়োগের পরীক্ষা। পরীক্ষার আগেই  অভিযান চালায় দক্ষিণ পূর্ব রেলের ভিজিল্যান্স বিভাগ। নদীয়ার বাংলাদেশ সীমান্তের ঘাঘুরগাছিগ্রাম থেকে উদ্ধার হয় হাতে লেখা প্রশ্নপত্র। সঙ্গে উত্তর। চব্বিশ ঘণ্টায় এই খবর সম্প্রচারের পরই নড়েচড়ে বসে রেল কর্তৃপক্ষ। তড়িঘড়ি তদন্তের নির্দেশ দেয় পূর্ব রেল।

প্রশ্নপত্র সহ আটক করা হয় চব্বিশজনকে। প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়ার পরই জানানো হয় রেলওয়ে রিক্রুটমেন্ট সেলকে। এরপরই তেইশে নভেম্বরের দ্বিতীয় অর্ধ ও তিরিশে নভেম্বরের দুটি অর্ধের পরীক্ষা বাতিল করা হয়। বাতিল হওয়া পরীক্ষা ফের ফেব্রুয়ারি মাসে নেওয়া হতে পারে বলে রেলের তরফে জানানো হয়েছে।

এর আগেও একাধিকবার  প্রশ্নফাঁসের ঘটনা সামনে এসেছে। তবে প্রশ্নফাঁসের ঘটনায় তদন্ত শুরু হলেও কখনই তা বেশিদূর এগোয়নি। কিন্তু এবার তদন্তের পরই তড়িঘড়ি পরীক্ষা বাতিলের মতো ঘটনা যে রেলের ইতিহাসে ব্যতিক্রম তা বলাই বাহুল্য।

 

.