ইস্ট- ওয়েস্ট মেট্রো: ঝালমুড়ির ঝাঁঝে ৬ বছরের প্রবলেম সলভড কয়েক ঘণ্টায়

টানা ৬ বছর পর অবশেষে মুশকিল আসান। কেন্দ্র -রাজ্যের যৌথ উদ্যোগে খুলল পুনর্বাসনের জট। প্রথম পর্বের বাধা কাটায়  ইস্ট- ওয়েস্ট মেট্রোর কাজে এবার নয়া মোড়। প্রকল্পের দ্রুত অগ্রগতি নিয়ে সব মহলেই আশার আলো।

Updated By: May 28, 2015, 09:04 AM IST
ইস্ট- ওয়েস্ট মেট্রো: ঝালমুড়ির ঝাঁঝে ৬ বছরের প্রবলেম সলভড কয়েক ঘণ্টায়

ওয়েব ডেস্ক: টানা ৬ বছর পর অবশেষে মুশকিল আসান। কেন্দ্র -রাজ্যের যৌথ উদ্যোগে খুলল পুনর্বাসনের জট। প্রথম পর্বের বাধা কাটায়  ইস্ট- ওয়েস্ট মেট্রোর কাজে এবার নয়া মোড়। প্রকল্পের দ্রুত অগ্রগতি নিয়ে সব মহলেই আশার আলো।

মোট ৬০টি পরিবারের পুনর্বাসন নিয়ে জটিলতার জেরে এতদিন দত্তাবাদেই থমকে ছিল ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ। কেন্দ্র ও রাজ্যের নেতা ও নেত্রীদের সৌজন্যে  প্রথম পর্যায়ে সল্টলেকের সেক্টর ওয়ান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো চালানোর সেই বাধা কাটল অবশেষে। দেখেশুনে অনেকেই বলেছেন, ঝালমুড়িতে বোধহয় শুধু ঝাঁঝই ছিল না। তাই ৬ বছরের প্রবলেম সলভড হয়ে গেল মাত্র কয়েক ঘণ্টায়!

সমস্যা হয়তো এখনও কিছু আছে। তবু সরকারি সিদ্ধান্তে সম্মতি দিতে আর দেরি করেননি পুনর্বাসন নিয়ে একসময় সরব বাসিন্দারা।

কিন্তু হঠাত্‍ কীভাবে হল মুশকিল আসান?

কেএমআরসি সূত্রে খবর, গত ৯ মে প্রধানমন্ত্রী কলকাতায় আসেন। তারপরই দত্তাবাদের জট খুলতে রাজ্য সরকার এবং কেএমআরসির প্রতিনিধিরা দফায় দফায় বৈঠক করেন। এরপর ১৫ মে দত্তাবাদের বাসিন্দারা উঠে যান। রাজনৈতিক মহলের ধারণা, প্রধানমন্ত্রীকে ইতিবাচক বার্তা দিতে স্বয়ং মুখ্যমন্ত্রীই তড়িঘড়ি সমস্যা সমাধানের নির্দেশ দেন। সংশ্লিষ্ট মহলের একাংশের বক্তব্য, রাজনৈতিক সদিচ্ছার অভাবেই যে এতদিন প্রকল্প থমকে ছিল, এই ঘটনায় তাও স্পষ্ট হল। 

.