Durga Puja 2024: পুজোর মাঝে উপরি পাওনা, প্রকাশ পেল 'বোধন'

Durga Puja 2024: সদ্যপ্রয়াত সাহিত্যকার কমল চক্রবর্তীর শেষ অপ্রকাশিত উপন্যাস এই পত্রিকার আকর্ষণ। এছাড়াও...

Updated By: Oct 8, 2024, 04:26 PM IST
Durga Puja 2024: পুজোর মাঝে উপরি পাওনা, প্রকাশ পেল 'বোধন'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর আনন্দ ঘোরাঘুরি আর ভূরিভোজেই কিন্তু সীমাবদ্ধ নয়, এর সঙ্গে কিন্তু জড়িয়ে থাকে সাহিত্যও। ছোট-বড় নির্বিশেষে সকলেই পুজো আসলেই অপেক্ষা করে থাকে শারদ পত্রিকার জন্য। এবছর শারদীয়া ১৪৩১-এ পথ চলা শুরু করল বোধন। এই পুজো সংখ্যায় রয়েছে প্রবীণ এবং তরুণ সাহিত্যিকদের উপন্যাস, গল্প, ফিচার, কবিতা এবং প্রবন্ধ। 

আরও পড়ুন: Durga Puja 2024: নজর কেড়েছে ভবানীপুর ৭৫ পল্লীর থিম, মণ্ডপে মানুষের ঢল

সদ্যপ্রয়াত সাহিত্যকার কমল চক্রবর্তীর শেষ অপ্রকাশিত উপন্যাস এই পত্রিকার বাড়তি আকর্ষণ। এছাড়াও কণা বসু মিশ্র, অমর মিত্র, নলিনী বেরার মতো ন'জন লেখকের উপন্যাস রয়েছে এখানে। অগ্রগণ্য কবি সুবোধ সরকার, সংযুক্তা বন্দ্যোপাধ্যায়, চৈতালি চট্টোপাধ্যায়ের পাশাপাশি প্রখ্যাত অভিনেতা, বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী ও বিশিষ্ট গায়ক রূপম ইসলামের কবিতা রয়েছে এই পত্রিকায়। পত্রিকাটি সম্পাদনা করেছেন বিশিষ্ট কবি প্রসূন ভৌমিক চলচ্চিত্র নির্মাতা পারমিতা মুন্সি এবং দেবাঙ্গন সিনহা। প্রচ্ছদ অলংকরণ করেছেন বিশিষ্ট চিত্রশিল্পী সনাতন দিনদা। প্রায় সাড়ে চারশো পাতার ঝকঝকে সাহিত্যদীপ্ত এই পত্রিকার মূল্য মাত্র আড়াইশো টাকা। সঙ্গে রয়েছে কলকাতার সেরা এক ডজন পুজোর ভিআইপি পাস। 

আরও পড়ুন: Durga Puja Special: প্যান্ডেল হপিং এখন আরও সহজ! কলকাতার রাজপথে সারা রাত থাকবে সরকারি বাস...

বিশিষ্ট চিত্রশিল্পী সনাতন দিনদার করা নজরকাড়া প্রচ্ছদ এবং বিশিষ্ট প্রবীণ এবং তরুণ সাহিত্যিকদের লেখা এই পত্রিকাকে পরিপূর্ণ করেছে। বাংলা ভাষাভাষী সমস্ত অঞ্চলেই পত্রিকাটি পাওয়া যাচ্ছে। বাড়ির নিকটতম বুকস্টলে বা বাড়ির কাগজওয়ালা থেকে সংগ্রহ করা যাবে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.