Amit Shah Inaugurates Durga Puja: কলকাতার ৩টি পুজোর উদ্বোধনে শহরে আসছেন অমিত শাহ

পুজো উদ্বোধনে পিছিয়ে থাকতে চাইছে না তৃণমূল কংগ্রেসও। আজ সল্টলেকের এফডি ব্লকের পুজোর উদ্বোধন করবেন মমতা। এছাড়া টালা প্রত্যয় ও শ্রীভূমির পুজোর উদ্বোধন করার কথা রয়েছে মমতার।

Updated By: Sep 22, 2022, 01:26 PM IST
Amit Shah Inaugurates Durga Puja: কলকাতার ৩টি পুজোর উদ্বোধনে শহরে আসছেন অমিত শাহ

মৌমিতা চক্রবর্তী: রাজ্যে পুজোর উদ্বোধনে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। বিজেপির পুজো তো বটেই উদ্বোধন করবেন আরও দুটি পুজোর। রাজ্য বিজেপি সূত্রে খবর, EZCC-তে দলের যে পুজো হয় সেই পুজোটির উদ্বোধন করবেন শা। এছাড়াও সজল ঘোষের সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো ও সল্টলেকের আরও একটি পুজো উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। বিজেপি সূত্রে খবর মহালয়ার দিন  দিল্লি থেকে বিজেপির একটি প্রতিনিধিদল আসবে। যে যে জায়গায় অমিত শাহ-র যাওয়ার কথা সেইসব জায়গা ঘুরে দেখবে প্রতিনিধি দল। তার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সবকিছু ঠিকঠাক থাকলে তৃতীয়া বা চতুর্থীতে কলকাতায় আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন-সন্ত্রাসবাদ দমনে কড়া পদক্ষেপ, ইসলামিক সংগঠন পিএফআই-এর ১০০ সদস্য গ্রেফতার

উল্লেখ্য, ২০২০ সালে সল্টলেকে একটি পুজোর উদ্বোধন করেছিলেন অমিত শাহ। লোকসভা নির্বাচনে বিজেপি ১৮টি আসন পাওয়ার পর দলের উত্সাহ ছিল তুঙ্গে। তাতে আরও উত্সাহ জোগান দিয়েছিল অমিত শাহর আগমন। তবে এবার একেবারে উলটপুরাণ। গত বিধানসভা নির্বাচনে প্রবল আশা জাগিয়েও ভালো ফল করতে পারেনি বিজেপি। গতবার অমিত শাহ যখন কলকাতায় এসেছিলেন তখন তাঁর সঙ্গে তৃণমূল থেকে আসা যেসব বিজেপি নেতারা ছিলেন তারা নেই। দলেও অনেক সমস্যা। তবে এবার বিজেপির স্বস্তি হল তৃণমূলের দুই হেভিওয়েট দুর্নীতির দায়ে আপাতত জেলে। এসএসসি ও কয়লা কেলেঙ্কারিতে গ্রেফতার হয়েছেন অনেকে।

এদিকে, পুজো উদ্বোধনে পিছিয়ে থাকতে চাইছে না তৃণমূল কংগ্রেসও। আজ সল্টলেকের এফডি ব্লকের পুজোর উদ্বোধন করবেন মমতা। এছাড়া টালা প্রত্যয় ও শ্রীভূমির পুজোর উদ্বোধন করার কথা রয়েছে মমতার। এছাড়া জেলার বেশকিছু পুজো মমতার হাত দিয়ে উদ্বোধন করার জন্য আবেদন জমা পড়েছে।

প্রসঙ্গত, এবার পুজোর আগে রাজ্য সরকারের বড় পাওনা হল দুর্গা পুজোকে সম্প্রতি স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। সেই স্বীকৃতিকে সম্মান জানাতে জোড়াসাঁকো থেকে রেড রোড পর্যন্ত শোভাযাত্রা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনাকাল কাটিয়ে এবার পুজো তার পুরনো ফর্মে ফিরছে। ফলে অধিকাংশ পুজো কমিটির উত্সাহ এখন তুঙ্গে। সাধারণভাবে মহালয়ার দিনই পুজো শুরু হওয়ার একটি নিয়ম হয়ে দাঁড়িয়েছিল। এবার তা অন্তত তিনদিন এগিয়ে আনা হয়েছে। আজ মুখ্যমন্ত্রীর ৩টি পুজো উদ্বোধনের কথা রয়েছে। ফলে শহরে একটা যানজটের আশঙ্কা থেকেই যাচ্ছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.