Kolkata: ক্লাবগুলিকে পুজোর অনুদান নাকি ঘুষ! নির্বাচন কমিশনে দরবার বিজেপির

মঙ্লবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির বৈঠকে মুখ্যসচিব ঘোষণা করেন, সরকারের তরফে প্রতি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে

Updated By: Sep 7, 2021, 07:19 PM IST
Kolkata: ক্লাবগুলিকে পুজোর অনুদান নাকি ঘুষ! নির্বাচন কমিশনে দরবার বিজেপির

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে পুজো কমিটিগুলি স্পনসর পায়নি। তাই তাদের জন্য ৫০ হাজার টাকা করে অনুদান দিচ্ছে রাজ্য সরকার। পাশাপাশি, এবার পুজো করার জন্য বিদ্যুত ও দমকলের লাইসেন্স লাগবে না। পুজোয় বিদ্যুতের বিলে ৫০ শতাংশ ছাড়া দেওয়া হবে। মঙ্গলবার এমনটাই ঘোষণা করেন মুখ্যসচিব। রাজ্যের এই ঘোষণের পরই এনিয়ে নির্বাচন কমিশনে দরবার করছে রাজ্য বিজেপি।

আরও পড়ুন-Kamarhati: কামারহাটির বেশ কয়েকটি ওয়ার্ডে ছড়াল ডায়রিয়া, হাসপাতালে ভর্তি ৬০ জনের বেশি

রাজ্য বিজেপির তরফে নির্বাচন কমিশনে দেওয়া এক চিঠিতে লেখা হয়েছে, শুধুমাত্র কলকাতায় ২৫০০ কমিটিকে ওই সুযোগ দেওয়া হয়েছে। এক্ষেত্রে রাজ্য সরকারের উদ্দেশ্য স্পষ্ট। লক্ষ্য পুজো কমিটিগুলিকে তুষ্ট করা। কারণ এইসব ক্লাবগুলি ভোটে রাজ্য সরকারের পক্ষে একটি বড় ভূমিকা নিয়ে থাকে। এবার উপ নির্বাচনে প্রার্থী খোদ মুখ্যমন্ত্রী। তাই ভোটের মুখে, এসব করে ভোটে ফয়দা তুলেত চাইছে সরকার।

ভোটের মুখে রাজ্য সরকারের পুজো কমিটিগুলিকে এমন অনুদান দেওয়ার ঘোষণা আদর্শ নির্বাচনবিধি ভঙ্গেরই সামিল। এভাবে তৃণমূল কংগ্রেসকে সুবিধে পাইয়ে দিচ্ছে রাজ্য সরকার। সুবিধে পাচ্ছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও। এনিয়ে উল্লেখযোগ্য পদক্ষেপ নিক নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনে এমনটাই দরবার করেছে বিজেপি।

আরও পড়ুন-New Delhi: ED-র জেরার পরই PK-Abhishek রুদ্ধদ্বার বৈঠক! বাড়ছে জল্পনা

উল্লেখ্য, মঙ্লবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির বৈঠকে মুখ্যসচিব ঘোষণা করেন, সরকারের তরফে প্রতি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। পুজো করতে লাগবে না কোনও লাইসেন্স। অর্থাৎ দমকল লাইসেন্স ও বিদ্যুৎ লাইসেন্স লাগবে না। পুজো কমিটিগুলোর দুশ্চিন্তা দূর করে বিদ্যুৎ বিলের উপরও ছাড়ের ঘোষণা করেন মুখ্যসচিব। তিনি জানান, এবার প্রতিটি পুজোর বিদ্যুতের বিলে ৫০ শতাংশ মুকুব করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.