পাইপ খুঁড়তে গিয়ে `শিরে সংক্রান্তি` দমদম চেয়ারম্যানের, বেহাল রাস্তায় নাজেহাল স্থানীয় বাসিন্দারা

খাল কেটে কুমির এনেছেন দমদমের চেয়ারম্যান। এলাকায় পানীয় জলের ভূগর্ভস্থ পাইপ বসাতে গিয়ে উল্টে এখন নতুন বিপদ। মাসের পর মাস কেটে গেলেও কাজ এগোনোর নামগন্ধ নেই কেএমডিএর।

Updated By: Jun 28, 2014, 09:35 AM IST

খাল কেটে কুমির এনেছেন দমদমের চেয়ারম্যান। এলাকায় পানীয় জলের ভূগর্ভস্থ পাইপ বসাতে গিয়ে উল্টে এখন নতুন বিপদ। মাসের পর মাস কেটে গেলেও কাজ এগোনোর নামগন্ধ নেই কেএমডিএর। গোটা দমদম রাস্তা খুঁড়ে নরক বানিয়ে ফেলেছে কেএমডিএ। বাসিন্দাদের তীব্র অভিযোগ, কটুক্তি হজম করতে করতে কাঁহাতক আর মেজাজ ঠিক রাখবেন চেয়ারম্যান সাহেব? কেএমডিএর বিরুদ্ধেই তাই ক্ষোভ উজাড় করলেন দমদমের তৃণমূলের পুর প্রধান সঞ্জীব চন্দ্র।

উত্তর দমদম, দক্ষিণ দমদম আর দমদম। বর্ষার মুখে তিন পুর এলাকার রাস্তার অবস্থা এমনই। বিস্তীর্ণ এলাকায় এই রাস্তার নিচ দিয়ে জলের পাইপ বসছে। কাজ শুরু হয়েছিল বছর তিনেক আগে। প্রথম দিকে অসুবিধাও মেনে নিয়েছিলেন পুরবাসিন্দারা। কিন্তু ২০১৩ কাজ শেষ হওয়ার প্রতিশ্রুতি থাকলেও কাজ শেষের নামগন্ধ নেই। রাস্তা মেরামতেও নজর নেই। তিন পুর এলাকায় তিনশো বারোকোটির ভূগর্ভস্ত পানীয় জল প্রকল্পের কাজ হাতে নিয়েছে কেএমডি। রাস্তা খুঁড়ে পাইপ বসবে তাই রাস্তা খোঁড়ার অনুমতি দিয়েছিল পুরসভাগুলি। কিন্তু এখন যে উল্টো বিপদ।

মাসের পর মাস নতুন নতুন রাস্তা খোঁড়ার কাজ চলছে। বর্ষাতেও যার কোনও বিরাম নেই। বাসিন্দাদের ব্যবহারের জন্য বিকল্প রাস্তারও কোনও পরিকল্পনা করা হয়নি। ফলে নিত্যদিন বিপদে পড়ছেন দমদমের বাসিন্দারা, আর যাবতীয় শ্লেষ হজম করতে হচ্ছে পুরপ্রধানকে। খোঁড়া রাস্তার পাইপ লাইন দিয়ে ঢুকে পড়া কুমির সামলানোই এখন উদ্বেগের কারণ পুরপ্রধানের।

.