Duare Sarkar: বড় সাফল্য মমতার স্বপ্নের প্রকল্পের, কেন্দ্রের বিশেষ পুরস্কার বাংলার এই উদ্যোগকে

একুশের বিধানভা নির্বাচনের আগে দুয়ারে সরকার প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কন্যাশ্রী, রূপশ্রী, ঐকশ্রী, জয় জহর-সহ একাধিক প্রকল্পকে আরও বেশি করে মানুষের কাছে পৌঁছে দেওয়ার কথা বলা হয়েছিল ভোটের প্রচারে।

Updated By: Dec 19, 2022, 05:40 PM IST
Duare Sarkar: বড় সাফল্য মমতার স্বপ্নের প্রকল্পের, কেন্দ্রের বিশেষ পুরস্কার বাংলার এই উদ্যোগকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মমতা বন্দ্যোপাধ্যায়ের দুয়ারে সরকার-এর মুকুটে আরও এক পালক।  কেন্দ্রের বিশেষ পুরস্কারে ভূষিত হল সরকারি সুবিধাকে মানুষের দরজায় পৌঁছে দেওয়ার এই প্রকল্প। কেন্দ্রের ইলেকট্রনিকস অ্যান্ড ইনফরমেশন টেকনোলজির মন্ত্রকের প্লাটিনাম অ্যাওয়ার্ড জিতে নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রকল্প। 

আরও পড়ুন-ভারতেই জন্মেছেন লিওনেল মেসি! জনপ্রিয় নেতার দাবি শুনে তাজ্জব নেটপাড়া

একুশের বিধানভা নির্বাচনের আগে দুয়ারে সরকার প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কন্যাশ্রী, রূপশ্রী, ঐকশ্রী, জয় জহর-সহ একাধিক প্রকল্পকে আরও বেশি করে মানুষের কাছে পৌঁছে দেওয়ার কথা বলা হয়েছিল ভোটের প্রচারে। পাশাপাশি ওইসব প্রকল্পগুলি সম্পর্কে অভিযোগ শুনতে এবং সরকারের বহু প্রকল্পের সুবিধে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য দুয়ারে সরকার প্রকল্পের কথা ঘোষণা করা হয়। ভোটে জিতে ক্ষমতায় এসে ওই প্রকল্প চালুর পরই গ্রামেগঞ্জে প্রবল জনপ্রিয়তা লাভ করে। কোভিড পরিস্থিতিতে প্রকল্পের কাজ কিছুটা ধাক্কা খেলেও ফের তা চালু হতেই তা বিপুল জনপ্রিয়তা লাভ করে।

২০২০ সালের ১ ডিসেম্বর রাজ্যে শুরু হয় দুয়ারে সরকার প্রকল্প। তার পর থেকে মোট ৫ দফায় ওই প্রকল্পের ক্যাম্প বসেছে গ্রাম বাংলায়। প্রায় সাড়ে তিন লাখেরও বেশি ক্যাম্প করে রাজ্যের মানুষকে ৬.৬ কোটি ধরনের সুবিধা দেওয়া হয়েছে। এমনটাই বলছে কেন্দ্র। দুয়ারে সরকার পোর্টালে তা দেওয়া হয়েছে। পাশাপাশি, কাজের অগ্রগিতও সাইটে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। আগামী বছর ৭ জানুয়ারি রাজ্যের হাতে ওই সম্মান তুলে দেবে কেন্দ্র।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.