হাতের বালায় লুকিয়ে মাদক পাচার হংকংয়ে! বাজেয়াপ্ত ৫০ লাখ টাকার ড্রাগ

বালার ভিতরে হাত দিতেই ঝুলি থেকে বেরিয়ে পড়ল বেড়াল। সরু সরু পলিথিনে মোড়া কিছু একটা।

Updated By: Jun 30, 2019, 06:46 PM IST
হাতের বালায় লুকিয়ে মাদক পাচার হংকংয়ে! বাজেয়াপ্ত ৫০ লাখ টাকার ড্রাগ

নিজস্ব প্রতিবেদন : জুতোর মধ্যে বা পোশাকের কোনও গোপন অংশে লুকিয়ে মাদক পাচারের কথা তো অনেক শুনেছেন। কিন্তু হাতের বালার মধ্যেও মাদক? ভাবতে অবাক লাগলেও এমনটাই হয়েছে খাস কলকাতায়। ওয়াটগঞ্জের কাছে নারকোটিক বিভাগ আর পুলিসের জালে ধরা পড়েছে একজন। মাদক পাঠানোর কথা ছিল হংকং। মনে করা হচ্ছে পিছনে রয়েছে আরও বড় চক্র।

খবরটা ছিল আগে থেকেই। অভিযানটা হয় শনিবার রাতে। ষষ্ঠীতলা রোডের একটি বাড়িতে পৌছে যান নারকোটিক দফতরের অফিসাররা। সঙ্গী কলকাতা পুলিস। ব্যাগের মধ্যে সাজানো বাহারি বালা। আর সে বালার ভিতরে হাত দিতেই ঝুলি থেকে বেরিয়ে পড়ল বেড়াল। সরু সরু পলিথিনে মোড়া কিছু একটা। দুঁদে অফিসারদের বুঝতে অসুবিধা হয়নি এ হল নিষিদ্ধ মাদক মিথাকুয়ালোন। যার এক গ্রামের দামই আট হাজার টাকা। যা বাজেয়াপ্ত হয়েছে, তার দাম সাকুল্যে প্রায় পঞ্চাশ লক্ষ টাকা।

আরও পড়ুন, চলন্ত বাসে শ্লীলতাহানি তরুণীর, ১০০ ডায়াল করতেই শিয়ালদায় ধৃত অভিযুক্ত

পাচারের কায়দায় কেরামতি দেখে তাজ্জব দুঁদে অফিসারও। বালার মধ্যে অত্যন্ত নিপুণ হাতে ঢুকিয়ে দেওয়া হয়েছে পলিথিন মোড়া মাদক। পুলিসের জালে ধরা পড়েছে আবদুল রজ্জাক ওরফে সোনু। সে স্বীকার করেছে আরও কয়েকজনকে সঙ্গে নিয়ে একাজ করত সে। ওরকম বালা কুরিয়ার করে পাঠাত হংকংয়ে। এই ঘটনায় ওয়াটগঞ্জ থানায় মামলা রুজু করা হয়েছে। বাকিদের খোঁজে চলছে তল্লাসি।

.